সুপার জ্যোতি চাকমার মুক্তির দাবিতে বুধবার খাগড়াছড়ি জেলায় দিনব্যাপী সড়ক অবরোধের ঘোষনা

0
1

sorok-aborodখাগড়াছড়ি প্রতিনিধি।। সেনাবাহিনী কর্তৃক আটক লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমার মুক্তির দাবিতে এবং সমাবেশে হামলার প্রতিবাদে আগামীকাল ৪ জানুয়ারি ২০১৭ বুধবার খাগড়াছড়ি জেলায় দিনব্যাপী সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা দিয়েছে সুপার জ্যোতি চাকমা মুক্তি সংগ্রাম কমিটি।

উল্লেখ্য, সুপার জ্যোতি চাকমার মুক্তির আন্দোলন জোরদার করার জন্য লক্ষীছড়ি উপজেলার জনপ্রতিনিধিগণ ও জনগণ গতকাল এক বৈঠকের মাধ্যমে ‘উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা মুক্তি সংগ্রাম কমিটি’ গঠন করে। ১২৭ সদস্য বিশিষ্ট উক্ত সংগ্রাম কমিটির আহ্বায়ক হিসেবে রয়েছেন লক্ষীছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান অংগ্যপ্রু মারমা, সদস্য সচিব হলেন লক্ষীছড়ি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বেবিরানী বসু।

কমিটির সদস্য দুল্যাতলী ইউপি চেয়ারম্যান দয়াধন চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপার জ্যোতি চাকমার মুক্তির দাবি ও তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ জনগণের উপর হয়রানী বন্ধ এবং পার্বত্য চট্টগ্রাম থেকে অপারেশন উত্তরণ প্রত্যাহার দাবি ও একই সাথে পার্বত্য চট্টগ্রাম বিষয়ে সরকারের অসাংবিধানিক ১১ দফা নির্দেশনা প্রত্যাহারের দাবিতে আগামীকাল ০৪ জানুয়ারি ২০১৭ বুধবার পুরো খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ঘোষনা করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে সড়ক অবরোধ সফল করার জন্য খাগড়াছড়ি জেলার সকল সাধারণ জনগণ ও সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠনসমূহের প্রতি আহ্বান জানানো হয়েছে। এছাড়া সুপার জ্যোতি চাকমার মুক্তির আন্দোলনকে জোরদার করার জন্য জনগণকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ প্রতিরোধে শামিল হবার আহ্বান জানিয়েছেন নেতৃবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, আজ পার্বত্য চট্টগ্রামে সেনা দমনপীড়ন মাত্রাতিরিক্ত পর্যায়ে পৌঁছে গেছে। জনগণ নিজের গ্রামে, ঘর-বাড়ি, দোকানপাট, বাজার, রাস্তাঘাটসহ কোথাও নিজেকে নিরাপদ বোধ করছে না। সর্বত্র নিরাপত্তাবাহিনী সাধারণ জনগণসহ আন্দোলনকামী সংগঠনসমূহের উপর খড়গহস্ত হয়ে নিপীড়ন নির্যাতন চালাচ্ছে। নেতৃবৃন্দ আরো বলেন, পার্বত্য জনগণের এই দুর্দিনে দেশের সচেতন জনগণের নিশ্চুপ-প্রতিবাদহীন ভুমিকা খুবই দৃষ্টিকটূ হিসেবে দেখা দিচ্ছে। নেতৃবৃন্দ দেশের সচেতন জনগণসহ সাধারণ জনগণকে পার্বত্য চট্টগ্রামের উপর চলমান নিপীড়ন নির্যাতন, অন্যায়ভাবে ক্ষমতার অপব্যবহার করে পার্বত্য জুম্ম জনপ্রতিনিধিসহ সাধারণ জনগণকে অত্যাচার নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে হয়রানীসহ সকল নির্যাতন নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার হবার জন্য উদাত্ত আহ্বান জানান।

নেতৃবৃন্দ আজ মঙ্গলবার দুপুরে লক্ষ্মীছড়ি উপজেলায় সুপার জ্যোতি চাকমার উপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ অবিলম্বে তাকে মুক্তির দাবি জানিয়ে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বিনা উস্কানিতে সেনা-সেটলার-পুলিশ বাহিনী ও ছাত্রলীগের ক্যাডার কর্তৃক লাঠিসোঁটা নিয়ে হামলা, ইটপাটকেল নিক্ষেপ করে শতাধিক সাধারণ জনগণকে আহত করা হয়েছে অভিযোগ করেন। নেতৃবৃন্দ, শান্তিপূর্ণভাবে আয়োজিত সমাবেশে হামলার তীব্র নিন্দা জানান।
—————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.