বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮
সংবাদ শিরোনাম

সেনাবাহিনীর বাধার মুখে ৫ নারী সংগঠনের উদ্যোগে মানিকছড়িতে নারী সমাবেশ

মানিকছড়ি: খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় ৫ নারী সংগঠনের ডাকে সেনাবাহিনীর বাধার মুখেও বিশাল নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১০টা থেকে ১২ টা  পর্যন্ত মানিকছড়ি সদরের ধর্মঘর এলকায় সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের পর একটি মিছিল বের করা হয়। মিছিলটি ধর্মঘর থেকে শুরু হয়েছে আমতলা ঘুরে একইস্থানে এসে শেষ হয়।
18190795_1918838295058858_2060279291_n

সমাবেশে বক্তব্য রাখেন, হিল উইমেন্স ফেডারেশন লক্ষীছড়ি থানা শাখার সাধারণ সম্পাদক (এইচডব্লি্উএফ) থুইনুচিং মার্মা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) গিরি মৈত্রী ডিগ্রী কলেজ শাখার সভাপতি সুইথুই মার্মা, নারী সমাজের পক্ষ থেকে রুইম্রা মার্মা, সভাপতিত্ব করেন হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) লক্ষীছড়ি থানা শাখার সভাপতি রেশমি মার্মা।

18191412_1918837731725581_17379613_n
সমাবেশে বক্তরা নারী সমাজের প্রতি আহ্বান জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামে নারী সমাজকে জেগে উঠতে হবে। নারী নির্যাতন, খুন ও ধর্ষণের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। বর্তমানে পাহাড়ি নারীরা নিজ বাড়িতে পর্যন্ত নিরাপদ নয়। সমাবেশ থেকে ধর্ষণের মেডিকেল রিপোর্ট প্রদানে সরকারের গোপন নিষেধাজ্ঞা তুলে নেয়ার জোর দাবী জানানো হয়।
উল্লেখ্য, সমাবেশকে কেন্দ্র করে  সকাল থেকে মানিকছড়ি ক্যাম্পের সেনাবহিনী সদস্যরা বিভিন্নস্থানে যানবাহন থামিয়ে তল্লাসীর নামে অহেতুক জনগণকে হয়রানি করতে থাকে এবং সমাবেশে যোগ দিতে আসা লোকজনকে বাধাদানের চেষ্টা করে। সামবেশের পর মিছিল বের করতে চাইলে সেনাবাহিনী তাতে বাধা প্রদানের চেষ্টা চলায়। কিন্তু সমাবেশে আগত নারীরা এর তীব্র প্রতিবাদ জানালে শেষ পর্যন্ত সেনাবাহিনী রাস্তা থেকে সরে যেতে বাধ্য হয়।
__________
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.