বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮
সংবাদ শিরোনাম

সেনাবাহিনী কর্তৃক রমেল চাকমার নৃশংস হত্যার প্রতিবাদে আগামীকাল ঢাকায় সমাবেশ

ঢাকা:  “নিপীড়নের বিরুদ্ধে নাগরিকবৃন্দ” ব্যানারে আগামীকাল ২৯ এপ্রিল ২০১৭, শনিবার “পার্বত্য চট্টগ্রামে সামরিক নিপীড়নের অবসান চাই; সেনাবাহিনী কর্তৃক রমেল চাকমার নৃশংস হত্যাকাণ্ডের বিচারের দাবিতে” রাজধানী ঢাকার শাহবাগে বিকাল সাড়ে ৪টায় এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।
18194699_10209089617229765_5961027313317659900_n
উক্ত সমাবেশ সফল করার লক্ষে একটি ফেসবুক ইভেন্ট খোলা হয়েছে। সেখানে সমাবেশে যোগদানের আহ্বান জানিয়ে বলা হয়েছে- উনিশ বছরের একটি তরতাজা তরুণ প্রাণ রমেল চাকমাকে সামরিক বাহিনীর নৃশংসতার শিকার হয়ে জীন দিতে হল। ভয়ংকর অন্যায্য এক হত্যাকাণ্ডের পরেও তার জন্য কোনো সহানুভূতি ছিল না-একের পর এক মিথ্যা অভিযোগ আরোপ করা হয়েছে মৃত রমেলের উপর, পরিবারকে শেষকৃত্যটুকুও করতে দেয়া হয়নি। স্থানীয় পুলিশ প্রশাসন বলেছে, রমেল অপরাধী নয়-তার বিরুদ্ধে কোনো মামলাও নেই।

কল্পনা চাকমা থেকে রমেল চাকমা-পার্বত্য জনগোষ্ঠীর উপর বাংলাদেশ রাষ্ট্রের সামরিক নিপীড়নের ইতিহাস দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। অসংখ্য শহীদের রক্তমাখা মুক্তিযুদ্ধের বাংলাদেশ রাষ্ট্র অন্যান্য জাতিসত্তার মানুষের উপর নিপীড়ন চালাতে পারে না। এরকম প্রতিটি নির্যাতন-নিপীড়নের ঘটনায় আক্রান্ত হয় আমাদের মুক্তিসংগ্রাম। আমরা স্বাধীন বাংলাদেশের আপামর মানুষ কোনোভাবেই রাষ্ট্রের এই অন্যায় সামরিক আগ্রাসী কাজের বৈধতা দিতে পারি না।

পার্বত্য চট্টগ্রামে জাতিগত নিপীড়নের অবসান ও রমেলের জন্য ন্যায়বিচারের দাবি নিয়ে আগামী ২৯ এপ্রিল শনিবার বিকাল সাড়ে চারটায় শাহবাগের প্রতিবাদ সমাবেশে যোগ দিন।
__________
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.