সেনাবাহিনী কর্তৃক রমেল চাকমার বর্বরোচিত হত্যাকাণ্ডের বিচার দাবি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের

0

ঢাকা: সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি নাঈমা খালেদ মনিকা ও সাধারণ সম্পাদক স্নেহাদ্রি চক্রবর্ত্তী রিন্টু সংবাদমাধ্যমে দেয়া এক যৌথ বিবৃতিতে সেনাবাহিনী কর্তৃক রমেল চাকমাকে বর্বরোচিতভাবে পিটিয়ে হত্যা ও লাশ পেট্রোল দিয়ে পুড়িয়ে ফেলার ঘটনায় তীব্র ঘৃণা ও ক্ষোভ প্রকাশ করেছেন এবং তাঁরা এই বর্বরোচিত হত্যাকান্ডের সুষ্ঠু বিচার দাবি করেছেন।

রমেল চাকমাবিবৃতিতে তাঁরা বলেন, রমেল হত্যাকান্ড রাষ্ট্রীয় সন্ত্রাস ও জাতিগত নিপীড়ণ। রমেল চাকমা উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী একটা ছেলে। কোনো ফেরারী সন্ত্রাসী রমেল ছিলেন না। একজন চরম অপরাধীকেও আইনের অধীনে বিচারের আওতায় এনে তবেই শাস্তি নিশ্চিত করা গণতান্ত্রিক রাষ্ট্রের বিধান। আর সেখানে নিরপরাধ সাধারণ একটা পাহাড়ী ছেলেকে সেনাবাহিনী কর্তৃক পাশবিক হত্যাকান্ড ও লাশ পুড়িয়ে ফেলার ঘটনা কোনো সভ্য দেশের চিত্র হতে পারে না! আমরা এ ধরণের ঘটনার তীব্র ধিক্কার জানাই!
নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকারের ফ্যাসিবাদী নিপীড়ন পাহাড়ে-সমতলে সর্বত্র বেড়েই চলেছে। ঐক্যবদ্ধভাবেই এর মোকাবিলা করতে হবে।

তাঁরা অবিলম্বে রমেল হত্যাকান্ডের সঙ্গে জড়িত সেনা কর্মকর্তাদের অপসারণ, গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। একই সঙ্গে এ ঘৃণ্য ঘটনার প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।
—————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More