সোমবার, ২১ আগস্ট, ২০১৭
সংবাদ শিরোনাম

সেনা কর্তৃক রমেল চাকমাকে হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন

বান্দরবান: সেনা কর্তৃক এইচএসসি পরীক্ষার্থী ও পিসিপির নান্যাচর শাখার সাধারণ সম্পাদক রমেল চাকমাকে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারী নান্যাচর জোন কমান্ডার বাহালুল আলম ও মেজর তানভীরসহ জড়িতদের গ্রেপ্তার,বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ (২৯ এপ্রিল) সকাল ১১টায় বান্দরবান সদরের বালাঘাটা বাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

Bandarban

উক্ত মানববন্ধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি, মিনাকি চাকমা, পিসিপির চট্টগ্রাম মহানগর সম্পাদক জিকো চাকমা, বান্দরবান জেলা শাখা পিসিপির আহবায়ক হ্লামংসিং মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের বান্দরবান জেলা শাখা সদস্য পাইমং মারমা ও যুব ফোরামের চট্টগ্রাম মহানগর শাখা সহ-সভাপতি উচিংশৈ চাক(শুভ) প্রমুখ।

হিল উইমেন্স ফেডারেশন-এর নেত্রী বলেন,বাংলাদেশের সেনাবাহিনী পাকিস্তানী সেনাবাহিনীর একটি শাখার পরিণত হয়েছে। রাষ্ট্রের সরকার যেন সোনাবাহিনীকে খুনের লাইসেন্স দিয়েছে।

Bandarban2

গণতান্ত্রিক যুব ফোরামের নেতা উচিংশৈ চাক(শুভ)বলেন,রাষ্ট্রেরর সংবিধানে আইন সবার জন্য উল্লেখ থাকলেও এই আইন সবার জন্য নয়। বরং উল্টো রমেল চাকমা’র হত্যাকারী খুনী সেনাদের রক্ষার জন্য কতিপয় সংবাদ মাধ্যম জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে।

বক্তারা অবিলম্বে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে জড়িতদের দ্রুত গ্রেপ্তার, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানসহ পাহাড় থেকে সেনা ক্যাম্প প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

উল্লেখ্য,গত ৫ এপ্রিল সেনাবাহিনী র কর্তৃক এইচএসসি পরীক্ষার্থী ও পিসিপির নেতা রমেল চাকমাকে আটকের পর অমানুষিক নির্যাতন করা হয়। এরপর চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সেনা নজরদারিতে চিকিৎসাধীন অবস্থায় গত ১৯ এপ্রিল রমেলের মৃত্যু হয়।
———————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।