সেনা প্রহরায় পানছড়ি বাজারে সংস্কারবাদীদের অবস্থান, বিভিন্ন জনকে হুমকি-ধামকি

0
1

পানছড়ি (খাগড়াছড়ি)  : সেনাবাহিনীর নিরাপত্তা প্রহরায় জেএসএস সংস্কারবাদীদের একটি দল পানছড়ি বাজারের একটি বোডিংয়ে অবস্থান করে ধুধুকছড়া, তালতলাসহ বিভিন্ন এলাকায় জনগণকে হুমকি-ধামকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

পানছড়ি বাজারের ব্যবসায়ীদের সূত্রে জানা গেছে, বাজারের শুকতারা বোডিংয়ে ২০, ২১, ২২, ২৩ ও ২৪ নম্বর রুম ভাড়া নিয়ে ২০-৩০ জন জেএসএস সংস্কারবাদী সদস্য গত এপ্রিলের মাঝামাঝি থেকে অবস্থান করছে। সেনাবাহিনীর একটি টিম পাহারা দিয়ে তাদেরকে নিরাপত্তা দেয় বলে তারা জানান।

সংস্কারবাদীরা সেখানে অবস্থান করায় ব্যবসার ক্ষতি হচ্ছে জানিয়ে বাজার কমিটির একটি প্রতিনিধি দল গত ৩০ এপ্রিল পানছড়ি জোনে গিয়ে আপত্তি জানালে জোন থেকে তাদের এ ব্যাপারে চুপ থাকতে বলা হয়। উপরের নির্দেশে সংস্কারদের সেখানে রাখা হয়েছে বলেও জোন থেকে বাজার কমিটির প্রতিনিধিদের জানানো হয়।

এরপর গত ১০ মে বাজার কমিটির পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল হাশেম ও থানার ওসি মোঃ মিজানুর রহমানের কাছে এ বিষয়ে অভিযোগ জানালে প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে জানানো হয় যে, এটা সম্পুর্ণ সামরিক প্রশাসন থেকে দেখাশোনা করা হচ্ছে। এ বিষয়ে তাদের কোন কিছুই করার নেই।

এলাকাবাসী অভিযোগ করে সিএইচটি নিউজ ডটকমের এই প্রতিনিধিকে জানিয়েছেন, সংস্কারবাদীরা ধুধুকছড়া, তালতলাসহ বিভিন্ন এলাকার লোকজনকে পানছড়ি বাজারে ডেকে এনে নানাভাবে হুমকি-ধামকি দিচ্ছে। তারা ওইসব এলাকায় দোকানপাট বন্ধ করে দিচ্ছে এবং টমটম গাড়ি চালাতেও বাধা প্রদান করছে। এমনকি বেশ কয়েকজন ছাত্র-ছাত্রীকে স্কুলে যেতেও বাধা দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এদিকে, সংস্কারবাদীদের এ ধরনের কর্মকাণ্ডে এলাকার জনগণের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে এলাকার অনেক মুরুব্বী এই প্রতিবেদককে বলেছেন, সংস্কারবাদীদের কর্মকাণ্ড কখনো জনগণের কল্যাণে নয়। তারা এখন গণবিরোধী ভূমিকা পালন করছে। সেনাবাহিনীর ছত্রছায়ায় থেকে এলাকার সাধারণ জনগণকে তারা হয়রানি শুরু করেছে। এ অবস্থা আর চলতে দেয়া যায় না। এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা ছাড়া আর কোন পথ নেই বলেও তারা মন্তব্য করেন।
——————–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্রউল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.