সেপ্টেম্বরে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বাবুছড়া সফর করবেন

0
0

সিএইচটিনিউজ.কম
babuchara team meet wit Mizanur Rahamanঢাকা: আগামী সেপ্টেম্বরে দীঘিনালার বাবুছড়া সফর করতে পারেন বলে জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান।

গতকাল ১০ আগস্ট রবিবার বিকেল তিনটা দশ মিনিটে জাতীয় মানবাধিকার কমিশনের কার্যালয়ে বাবুছড়ায় বিজিবি কর্তৃক উচ্ছেদের শিকার পরিবার ও দীঘিনালা ভূমিরক্ষা কমিটির চার সদস্যের একটি প্রতিনিধি দল কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমানের সাথে সাক্ষাতকালে তিনি এ কথা জানান।

কমিশনের চেয়ারম্যান জনাব রহমান ব্যস্ততার মাঝেও বাবুছড়ায় বিজিবি কর্তৃক উচ্ছেদের বিষয়টি গুরুত্বপূর্ণ বিধায় স্বল্প সময়ের নোটিশে প্রতিনিধি দলকে সাক্ষাত দেন এবং তাদের সাথে প্রায় আধা ঘ্ন্টার মতো আলাপ করেন।

মানবাধিকার কমিশন দীঘিনালায় বিজিবি কর্তৃক ভূমি অধিগ্রহণের বিষয়টি প্রধানমন্ত্রীর কার্যালয় ও বিজিবি সদর দপ্তরে চিঠি দিয়ে জানতে চেয়েছে বলে জনাব রহমান প্রতিনিধিদলের নিকট জানান। তিনি বয়স্ক নারী ও কিশোরীদের গায়ে হাত তোলা,গুরুতর জখম করে জেলে পাঠানোর জন্য বিজিবি ও প্রশাসনকে দায়ী করে উক্ত ঘটনা অত্যন্ত লজ্জাজনক সভ্যতার কলঙ্ক বলে অভিহিত করেন। বিজিবির কর্মকাণ্ডে তিনি ভীষণ ক্ষোভও প্রকাশ করেন।

প্রতিনিধি দলটি মানবাধিকার কমিশনের চেয়ারম্যান জনাব রহমানকে দীঘিনালা বাবুছড়ায় ঘটনাস্থল পরিদর্শনের আমন্ত্রণ জানালে আগামী সেপ্টেম্বরের দিকে তিনি সফরে যেতে পারেন বলে জানান।

চার সদস্যের প্রতিনিধি দলের সদস্যরা হলেন উচ্ছেদের শিকার পরিবারদের পক্ষে গোপা চাকমা, তার মেয়ে অপ্সরী চাকমা, দীঘিনালা ভূমিরক্ষা কমিটি সদস্য প্রজ্ঞান জ্যোতি চাকমা ও দীঘিনালা ভূমিরক্ষা কমিটির সদস্য সমর বিকাশ চাকমা।
———-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.