নেতা-কর্মী অপহরণ ও সেনাবাহিনীর হাতে তুলে দেয়ার প্রতিবাদে

সোমবার পানছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ ডেকেছে গণতান্ত্রিক যুব ফোরাম

0
0

খাগড়াছড়ি প্রতিনিধি ॥ খাগড়াছড়ির পানছড়িতে জেএসএস এমএন লারমা দলের একাংশের কতিপয় বিপদগামী নেতাকর্মী কর্তৃক গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় সদস্য রূপায়ন চাকমা ও পানছড়ি উপজেলা সহ-সাধারণ সম্পাদকসহ ৫জনকে অপহরণ ও অমানুষিক শারীরিক নির্যাতনের পর ৪ নেতা-কর্মীকে সেনাবাহিনীর হাতে তুলে দিয়ে সাজানো মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে আগামীকাল সোমবার (২৩ অক্টোবর ২০১৭) পানছড়ি পুরো উপজেলাসহ পানছড়ি-খাগড়াছড়ি সড়কে সকাল-সন্ধ্যা অবরোধ ডেকেছে গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা শাখা।

শনিবার (২২ অক্টোবর ২০১৭) যুব ফোরামের পানছড়ি উপজেলা শাখার সভাপতি কৃপায়ন চাকমা ও সাধারণ সম্পাদক মিন্টু বিকাশ চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে এই অবরোধ কর্মসূচির ঘোষণা দেন।

বিবৃতিতে নেতৃদ্বয় অভিযোগ করে বলেন, শান্তিপুর অরণ্যকুটিরে কঠিন চীবর দান অনুষ্ঠানে গণতান্ত্রিক যুব ফোরামের পক্ষ থেকে প্রতি বছরের ন্যায় এবারো স্বেচ্ছাসেবক হিসাবে দায়িত্বে পালন করার জন্য প্রস্তুতি নিতে যুব ফোরাম পানছড়ি শাখার সহ-সাধারণ সম্পাদক বুদ্ধিরাম ত্রিপুরা মোটরসাইকেল যোগে পানছড়ি সদরের মিজ্জেটিলা থেকে শান্তিপুর অরণ্য কুটির যাওয়ার পথে গত ২০ অক্টোবর ২০১৭, শুক্রবার কলেজ গেইট এলাকা থেকে অপহরণের শিকার হন।

এরপর একই কায়দায় উপজেলার পাগুজ্জেছড়ি এলাকা থেকে গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য রূপায়ন চাকমাসহ আরও ৪ জনকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। এর মধ্যে রূপায়ন চাকমা পালিয়ে আসতে সক্ষম হলেও বুদ্ধিরাম ত্রিপুরাসহ বাকী ৪ জনকে অমানুষিক নির্যাতনের পর সন্ধ্যায় সেনাবাহিনীর হাতে তুলে দেয়। এরপর প্রশাসন অপহরণকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ না করে উল্টো ভিক্টমদের বিরুদ্ধে অস্ত্র মামলা দায়ের করে জেলহাজতে প্রেরণ করে।

বিবৃতিতে আরো উল্লেখ করা হয়, পার্বত্য চট্টগ্রামে জেএসএস এমএন লারমা দলের একটি চিহ্নিত বিপদগামী অংশ ’৭১-এর আল-বদর বাহিনীর ভূমিকায় অবতীর্ণ হয়েছে। সেনাবাহিনীর প্রমোশন বাণিজ্যের গুঁটি হিসেবে এ নব্য আল-বদর বাহিনীর সদস্যরা প্রকৃত আন্দোলনকারী দলের নেতা-কর্মীদেরকে অপহরণ করে অমানুষিক নির্যাতনের পর সেনাবাহিনীর হাতে তুলে দিচ্ছে। নেতৃবৃন্দ সেনাবাহিনীর এ অশুভ পাক হানাদারি কৌশলের বিরুদ্ধে মুক্তিকামী জনতাকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে ও আগামীকাল সোমবার সকাল সন্ধ্যা অবরোধ সফল করার জন্য সকল যানবাহন মালিক এবং সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।
—————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.