হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী লীলু চাকমা জামিনে মুক্ত

0
0

সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়ি: গত ১৫ মার্চ দীঘিনালায় পদযাত্রার দিন গ্রেফতার হওয়া হিল উইমেন্স ফেডারেশন দীঘিনালা কলেজ শাখার নেত্রী লীলু চাকমা আজ বৃহস্পতিবার ২ এপ্রিল বিকালে খাগড়াছড়ি জেল থেকে জামিনে মুক্তি লাভ করেছেন।

এডভোকেট জ্ঞান জ্যোতি চাকমা ও এডভোকেট সমারী চাকমা তার পক্ষে জামিনের আবেদন জানালে খাগড়াছড়ি জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আবুল মনসুর সিদ্দিক তার জামিন মঞ্জুর করেন।

দীঘিনালা কলেজের মানবিক বিভাগের ১ম বর্ষের ছাত্রী লীলু চাকমা গত ১৫ মার্চ দীঘিনালায় বিজিবি’র ৫১ ব্যাটালিয়ন সদর দফতর অন্যত্র স্থাপন এবং উচ্ছেদ হওয়া ২১ পরিবারকে তাদের নিজ জমিতে পুনর্বাসনসহ বিভিন্ন দাবিতে ভূমি রক্ষা কমিটির আয়োজিত শান্তিপূর্ণ পদযাত্রায় অংশগ্রহণ করলে অন্যদের সাথে তিনিও গ্রেফতার হন।

গ্রেফতারের পর তার বিরুদ্ধে দণ্ড বিধির১৪৩/৩৪২/৩৫৩/৩৩২/৩৩৩/১১৪/১০৯ ধারায় সরকারী কর্মচারীদের কাজে বাধা দান ও জখম করার প্রাথমিক অভিযোগ দায়ের করা হয়।

জেল থেকে ছাড়া পাওয়ার পর সন্ধ্যা ৬টায় নারাঙখিয়া মাঠে হিল উইমেন্স ফেডারেশন, পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরামের নেতা কর্মীরাসহ সাধারণ জনগণ তাকে ফুলের তোরা দিয়ে বরণ করে নেন। তার মুক্তিতে তাৎক্ষণিকভাবে আয়োজিত সংবর্ধনা সভায় বক্তব্য দেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অংগ্য মারমা, হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক মিনাকি চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের জেলা শাখার সদস্য এলটন চাকমা।

বক্তারা বলেন, দমন পীড়ন চালিয়ে, গ্রেফতার করে ও মিথ্যা মামলা দিয়ে দীঘিনালাবাসীর ন্যায়সংগত আন্দোলনকে স্তব্ধ করা যাবে না। তারা অবিলম্বে ধরপাকড় বন্ধ, গ্রেফতারকৃতদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, শশী মোহন কার্বারী পাড়া থেকে অন্যত্র বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর স্থাপন এবং উচ্ছেদ হওয়া ২১ পরিবারকে ক্ষতিপূরণসহ তাদের নিজ জমিতে পুনর্বাসনের দাবি জানান।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.