হিল উইমেন্স ফেডারেশনের ১০ নেতা-কর্মীকে অপহরণের সাথে জড়িতদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0
0

রাঙামাটি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
হিল উইমেন্স ফেডারেশনের রাঙামাটি জেলা কমিটির আহ্বায়ক যুথিকা চাকমা সহ ১০ নেতা-কর্মীকে অপহরণের সাথে জড়িত সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পাহাড়ি ছাত্র পরিষদ। আজ ১৪ জুন, মঙ্গলবার রাঙামাটি জেলার কুদুকছড়ি ও নান্যাচরে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

নান্যাচরে বিকাল ৩টায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি উপজেলার রেস্ট হাউজ থেকে শুরু হয়ে থানার সামনে থেকে ঘুরে আবার রেস্ট হাউজের সামনে এসে শেষ হয়। এতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সভাপতি বিলাস চাকমা ও নান্যাচর থানা শাখার সাধারণ সম্পাদক রিপন চাকমা।

অন্যদিকে বিকাল সাড়ে ৩টায় কুদকছড়িতে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি কুদুকছড়ি বাজার প্রদক্ষিণ করে বড় মহাপুরম উচ্চ বিদ্যালয়ের গেটের সামনে এক সমাবেশ করে। এতে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক বাবলু চাকমা ও দপ্তর সম্পাদক তাপুমনি চাকমা।

বক্তারা বলেন, সন্তু লারমার লেলিয়ে দেয়া সন্ত্রাসী কর্তৃকহিল উইমেন্স ফেডারেশনের নেতা-কর্মীদের অপহরণের ঘটনার মাধ্যমে সন্তু লারমার আসল চরিত্র ফুটে উঠেছে। নারীরাও এখন তার দলের রোষানল থেকে রেহাই পাচ্ছে না।

বক্তারা খুন, অপহরণের মতো ঘৃণ্য রাজনীতির খেলা বন্ধ করে জনগণের কাতারে এসে প্রকৃত অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে সামিল হওয়ার জন্য সন্তু লারমার প্রতি আহ্বান জানান।

বক্তারা বলেন, ইতিমধ্যে খাগড়াছড়ি জেলার বিশিষ্ট ব্যক্তি ও ড. মানিক লাল দেওয়ান পার্বত্য চট্টগ্রামে ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের জন্য সন্তু লারমার প্রতি আহ্বান জানিয়েছেন৷ কিন্তু সন্তু লারমা তাদের আহ্বানে সাড়া না দিয়ে ইউপিডিএফ-এর উপর আক্রমণ অব্যাহত রেখেছেন৷ এর মধ্যে দিয়ে এটাই প্রমাণ হয় যে,তিনি জনগণের স্বার্থের বিপরীতে সরকারের এজেন্ডা বাস্তবায়ন করছেন।

বক্তারা অবিলম্বে হিল উইমেন্স ফেডারেশনের নেতা-কর্মীদের অপহরণের সাথে জড়িত সন্তু গ্রুপের সশস্ত্র সদস্যদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং সন্তু লারমাকে আঞ্চলিক পরিষদ থেকে অপসারণের দাবি জানান।

উল্লেখ্য যে, গতকাল ১৩ জুন, সোমবার সন্ধ্যা ৭টার সময় কল্পনা অপহরণের ১৫তম বার্ষিকীর কর্মসূচিতে যোগ দিতে ঢাকায় যাবার জন্য রাঙামাটিতে গেলে সন্তু গ্রুপের সদস্যরা তাদেরকে অপহরণ করে। প্রায় সাড়ে ৫ ঘন্টা আটক রাখার পর মধ্যরাতে সন্ত্রাসীরা তাদেরকে ছেড়ে দেয়।

 


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.