বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)’র ২৩তম কেন্দ্রীয় কাউন্সিল সম্পন্ন

২৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন : সভাপতি বিনয় চাকমা ও সাধারণ সম্পাদক অনিল চাকমা

0
0

ঢাকা : “সংগ্রামী লাইনের ধারা এগিয়ে নিন, সুবিধাবাদের বিরুদ্ধে মতাদর্শগত সংগ্রাম পরিচালনা করুন” এবং ‘‘অধিকার আদায়ের লক্ষ্যে উন্নত চিন্তা-মতাদর্শে সুসজ্জিত হোন, নিজেদের দক্ষতা-য্যেগ্যতা আরো শাণিত করুন” এই দুই স্লোগানকে সামনে রেখে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর তিন দিনব্যাপী (২১-২৩ জানুয়ারি ২০১৭)  ২৩তম কেন্দ্রীয় কাউন্সিল সম্পন্ন হয়েছে।

IMG_20170123_160333গত ২১ জানুয়ারি ২০১৭ সকাল ১১ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলায় বেলুন উড়িয়ে উদ্বোধন করেন ইউপিডিএফ-এর কেন্দ্রীয় নেতা সচিব চাকমা। একইদিন বিকাল ৩টা থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত ঢাকার তোপখানা রোডস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ হল রুমে কাউন্সিল অধিবেশন শুরু হয়।

২৩তম কেন্দ্রীয় কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক বিনয়ন চাকমা। সম্মেলনে তিনি পার্বত্য জেলাসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মহানগর, থানা, কলেজ কমিটির প্রায় দুই শতাধিক প্রতিনিধি ও পর্যবেক্ষক উপিস্থিত ছিলেন।

কাউন্সিলের প্রথম ও দ্বিতীয় দিন প্রতিনিধিবৃন্দ স্ব-স্ব এলাকা ও সাংগঠনিক রিপোর্ট পেশ করেন এবং বিগত কমিটির সাংগঠনিক কার্যক্রম মূল্যায়ন, আলোচনা ও সমালোচনা করেন।

20170123_122104

কাউন্সিলের তৃতীয় দিনের প্রথম অধিবেশনে (২৩ জানুয়ারী) কেন্দ্রীয় কমিটি কর্তৃক রাজনৈতিক রিপোর্ট উপস্থাপন করা হয়। এরপর প্রতিনিধিবৃন্দের অনেকে কেন্দ্রীয় কমিটির প্রদত্ত রিপোর্টের ওপর আলোচনায় অংশগ্রহণ করেন। দীর্ঘক্ষণ আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে তুমুল করতালির মাধ্যমে রিপোর্টটি হাউজে পাশ করে নেয়া হয়।

তৃতীয় দিনের শেষ অধিবেশনে উপস্থিত প্রতিনিধিবৃন্দের সর্বসম্মতিক্রমে বিনয়ন চাকমাকে সভাপতি ও অনিল চাকমাকে সাধারণ সম্পাদক, সুনয়ন চাকমাকে সাংগঠনিক সম্পাদক ও রোনাল চাকমাকে দপ্তর সম্পাদক নির্বাচিত করে ২৫ সদস্য বিশিষ্ট নতুন কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।

20170123_173037-1

নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রবি শংকর চাকমা।

কাউন্সিল অনুষ্ঠানে গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ), হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের কেন্দ্রীয় নেতৃবৃন্দ পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন।

কাউন্সিল অধিবেশনের পরিবেশ ছিল উৎসবমুখর ও প্রাণোচ্ছল। প্রতিনিধি ও পর্যবেক্ষকদের মধ্যে ছিল ব্যাপক উৎসাহ উদ্দীপনা।

কাউন্সিল অনুষ্ঠান শেষে প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন ‘প্রতিরোধ সাংস্কৃতিক স্কোয়াড’।

 

আরো পড়ুন:

<<ঢাকায় পাহাড়ি ছাত্র পরিষদের ২৩তম কেন্দ্রীয় কাউন্সিল উপলক্ষে ছাত্র সমাবেশ ও র‌্যালী

_________

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.