রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮
সংবাদ শিরোনাম

২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পিসিপি’র ১৫ দিন ব্যাপী কর্মসূচী ঘোষণা

ঢাকা: পিসিপি’র ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামীকাল ২০ মে ঢাকায় ‘আলোচনা সভা’ এবং ২৫মে ২০১৭ থেকে পিসিপি’র ২৮ বছরের আন্দোলনে ওপর ‘পনের দিনব্যাপী ছবি ও ভিডিও প্রদর্শনী’ কর্মসূচী ঘোষণা করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)।

555555আজ ১৯ মে শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামীকাল ২০মে ‘পার্বত্য চট্টগ্রামের বর্তমান পরিস্থিতি’র ওপর ঢাকায় এক আলোচনাসভার আয়োজন করা হয়েছে। সাবেক পিসিপি’র নেতৃবৃন্দ আলোচনা করবেন।

এছাড়াও আগামী ২৫মে ২০১৭ থেকে ১৫ দিনব্যাপী পিসিপি’র ২৮ বছরে আন্দোলনের ওপর গুরত্বপূর্ণ দুর্লভ ছবি, ভিডিও প্রদর্শনীর ও কর্মসূচী হাতে নিয়েছে পিসিপি।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, সেনা নির্যাতনে গত ১৯ এপ্রিল রমেল চাকমা শহীদ হন যা মানবিক সমাজের বিবেককে নাড়া দিয়েছে এবং ব্যাপক প্রতিবাদের ঝড় উঠেছে। এই বর্বর খুনের ঘটনা এত নিন্দা ও সমালোচনা সত্ত্বেও খুনীদের বিরুদ্ধে এখনো পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়া হয়নি। বরং এ ঘটনার পর পর পার্বত্য চট্টগ্রামে সেনা প্রশাসনের দমনপীড়ন আরো বৃদ্ধি পেয়েছে, একের পর এক আটক-নির্যাতন এবং ঘেরাও-তল্লাশি চলছে। কয়েকদিন আগেও পানছড়িতে পিসিপি নেতা জুয়েল চাকমা, নান্যাচর থেকে রিপন আলো চাকমাকে এবং সর্বশেষ গতকাল গভীর রাতে পিসিপি নেতা সুমন্ত চাকমা ও মেনন চাকমাকে সেনা কর্তৃক আটক করা হয়েছে।

পিসিপির’র প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রতি বছর বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ আয়োজিত হলেও এবার বহুল আলোচিত রমেল চাকমা খুনের ঘটনা এবং পার্বত্য চট্টগ্রামের দমনপীড়নের এই পরিস্থিতিতে কোনো উৎসব মূখরতা ব্যতিরেকে ২০মে ‘পার্বত্য চট্টগ্রামের বর্তমান পরিস্থিতি’র ওপর আলোচনা এবং ২৫মে থেকে ঢাকা-চট্টগ্রাম এবং পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন এলাকায় পনের দিন ব্যাপী ছবি ও ভিডিও প্রদর্শন করা হবে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
________
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.