৩ সপ্তাহ ধরে বিদ্যুৎ নেই বিলাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে

0
1
বিলাইছড়ি(রাঙামাটি) প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
রাঙামাটির  বিলাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকার বৈদ্যুতিক ট্রান্সফরমারটি বিকল হওয়ার ৩ সপ্তাহের মধ্যেও সচল ট্রান্সফরমার সংযোজন করেনি বিদ্যু বিভাগ। ফলে গত ২৬ এপ্রিল থেকে স্বাস্থ্য কমপ্লেক্স ও এর পার্শ্ববর্তী এলাকায় বিদ্যুতের অভাবে রোগী, চিকিসক,হেলথ স্টাফ ও এলাকাবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। গুরুত্বপূর্ণ স্বাস্থ্য কমপ্লেক্স এলাকাটিতে বিদ্যু না থাকায় ইতিপূর্বে বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক সংবাদপএে খবর প্রকাশিত হওয়া সত্ত্বেও কর্তৃপক্ষ সচল ট্রান্সফরমার সংযোজন করে বিদ্যু সংযোগের ব্যবস্থা নেয়নি।উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.নীতিশ চাকমা জানান,৩ সপ্তাহ ধরে স্বাস্থ্য কমপ্লেক্সে বিদ্যুৎ না থাকায় অনেক কষ্টে আছি,যা বলে বুঝানো যাবেনা। তিনি আরও জানান ইতিপূর্বে পিডিবি’র আবাসিক প্রকৌশলী ও নির্বাহী প্রকৌশলীকে চিঠি দিয়ে এবং যোগাযোগ করার পরও কবে নাগাদ বিদ্যুৎদিবে তা সুনির্দিষ্ট নয়। কাপ্তাই বিদ্যুৎসরবরাহের লিচুবাগান কার্যালয়ের আবাসিক প্রকৌশলী প্রদীপ সাহা বিগত ১ সপ্তাহে বিকল ট্রান্সফরমারটি চিটাগাং থেকে মেরামত করে এনে বিদ্যুৎসংযোগ দেবেন বলে জানিয়েছিলেন।

কিন্তু এখনো বিদ্যুৎ সরবরাহ না হওয়া প্রসঙ্গে আবাসিক প্রকৌশলী জানান, বিদ্যুৎ লাইনে সমস্যা আর ট্রান্সফরমারটি এখনো মেরামত না হওয়ায় বিদ্যুৎ লাইন দেয়া সম্ভব হয়নি। তিনি জানান,রাঙ্গামাটিস্থ পিডিবি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলীর মাধ্যমে পার্বত্য চট্রগ্রাম বিদ্যুতায়ন প্রকল্প হতে নতুন ট্রান্সফরমার নেয়ার প্রক্রিয়া চলছে। নতুন ট্রান্সফরমার পেলে ওটি বসানো হবে আর পুরনোটির ক্যাপাসিটি কম এবং ওটি ভাল চলবে এমন নিশ্চয়তা নেই বলে আবাসিক প্রকৌশলী জানিয়েছেন।

তিনি আরও জানান, যদি নতুনটি পেতে দেরী হয় তাহলে পুরনোটির মেরামত সম্পন্ন হলে ওটি আগে বসানো হবে।

এদিকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নূরুল ইসলাম জানান পিডিবিকে ট্রান্সফরমার আনা নেয়ার সহায়তার কথা আবাসিক প্রকৌশলীকে জানানোর পরও এখনো তিনি বিদ্যুৎসংযোগ দেননি। ইউএনও আরও জানান,জনগুরুত্বপূর্ণ স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় সচল ট্রান্সফরমার স্থাপন পূর্বক বিদ্যুৎলাইন সংযোগ দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপরে নিকট অফিসিয়াল চিঠি দেয়া হয়েছে।

 


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.