মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭
সংবাদ শিরোনাম

৫০০ স্বয়ংক্রিয় হাতিয়ার হাতে; পাঁচ লক্ষ গুলি এবং আরপিসিএল’র খোঁজে জেএসএস-সন্তু গ্রুপ : “পূর্ণ স্বাধীনতার” লক্ষ্য ঘোষণা

সিএইচটি নিউজ ডটকম


ঢাকা: ভারতের নয়া দিল্লিতে বসবাসরত জেএসএস-সন্তু গ্রুপের পররাষ্ট্র মন্ত্রী করুনালংকার ভিক্ষু সিএইচটি নিউজ ডটকমকে দেয়া (ফোন: +৯১-১১-২৫৩৯৮৩৮৩ এবং +৯১-৭৮২৭৮১৩৩৩৬) আরো একটি মারাত্মক বিস্ফোরক সাক্ষাৎকারে বলেছেন, জেএসএস-সন্তু গ্রুপের সামরিক অঙ্গ, জুম্ম লিবারেশন আর্মির (জেএলএ) ৫০০ কাছাকাছি স্বয়ংক্রিয় হাতিয়ার রয়েছে এবং জেএসএস-সন্তু গ্রুপ বর্তমানে ৫,০০,০০০ (পাচ লক্ষ) গুলি এবং  অত্যাধুনিক “আর পি সি এল” (Rocket Propelled Chainsaw Launcher) পার্বত্য চট্টগ্রামে পূর্ণ স্বাধীনতা অর্জন করার জন্য খুঁজছে।

যদিও ইউপিডিএফকে “পূর্ণস্বায়ত্তশাসন” দাবির জন্য জেএসএস-সন্তু গ্রুপ সবসময় ব্যঙ্গ করে, করুনালংকার ভিক্ষুর পূর্ণ স্বাধীনতার লক্ষ্যর ঘোষণা সবাইকে চমকে দিল এবং জেএসএস-সন্তু গ্রুপের আসল উদ্দেশ্য সামনে এলো।

করুনালংকার ভিক্ষু আরো বলেন, তারা জুম্ম লিবারেশন আর্মির একটা ব্যাটেলিয়ন প্রস্তুত করছে এবং বর্তমানে এমএমজি, এলএমজি, এসএমজি, রকেট লঞ্চার, গ্রেনেড লঞ্চার ইত্যাদি খুঁজছেন। তিনি আরো বলেছেন যে অন্তত ৫,০০,০০০ (পাচ লক্ষ) গুলির প্রয়োজন এবং  তিনি  নিজে অত্যাধুনিক “আর পি সি এল” খুঁজছেন।

করুনালংকার ভিক্ষু আরো বলেন, সামরিক যুদ্ধে তিনটা ক্ষেত্র রয়েছে: সেগুলো হচ্ছে সাপ্লাই গ্রুপ, রিয়ার কাত (পিছন কাটা) গ্রুপ এবং  মেন ব্যাটেল (যুদ্ধ) গ্রুপ এবং বর্তমানে তিনটির ক্ষেত্রে জেএসএস-সন্তু গ্রুপ দুর্বল এবং শক্ত করার চেষ্টা চলছে। বুলেট আনার  পথ গুলো রয়েছে এবং সবসময় প্রচেষ্টা চলছে। কি করে বুলেট আরো আনা হবে সে ব্যাপারে পার্টি (জেএসএস-সন্তু গ্রুপ) চিন্তা করছে। তিনি সবকিছু  দেখেন এবং বলেছেন  তিনি  আশাবাদী।

পূর্ণ স্বাধীনতার লক্ষ্য ঘোষণা করে করুনালংকার ভিক্ষু আরো বলেন, “টাভালু (জনসংখ্যা৮০ হাজার), জিবুতি (জনসংখ্যা৩.৫ লক্ষ), ইস্ট টিমোর (জনসংখ্যা৩.৫ লক্ষ), দক্ষিন সুদান, মার্শাল আইল্যান্ড (জনসংখ্যাএক  লক্ষ) আমাদের সামনে স্বাধীন হলো। যদি ইস্ট টিমোর ৩.৫ লক্ষ জনসংখ্যা নিয়ে ইন্দোনেশিয়া থেকে স্বাধীন পেতে পারে আমরা বাংলাদেশ থেকে স্বাধীন পাবোনা কেন? আমাদের সামনে ওসেটিয়া (জর্জিয়া), আবখাজিয়া (জর্জিয়া) এবং ক্রিমিয়া (উক্রাইন) থেকে স্বাধীন হয়েছে। আমরাও অবশ্যই পাবো (হেসে)।”

করুনালংকার ভিক্ষু দক্ষিনে (বার্মার সাথে) সম্পর্ক স্থাপন করার কথা স্বীকার করেছেন এবং বাইরে কর্মীদের (সন্তু লারমাকে ইঙ্গিত করে) দুর্নীতি একটা বড় সমস্যা হিসাবে চিহ্নিত করেন।….(সাক্ষাৎকার চলবে)
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly

একটি মন্তব্য

  1. এইসব উস্কানীমূলক ভুয়া নিউজ ছাপানো আইনত দন্ডনীয় অপরাধ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।