মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে

আগামীকাল (১ জুন) খাগড়াছড়িতে ৫ নারী সংগঠনের প্রতীকী রাজপথ অবরোধ

0

খাগড়াছড়ি : হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা ও সাংগঠনিক সম্পাদক দ্বিতীয়া চাকমার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও হয়রানিমূলক মামলাসহ ইউপিডিএফভুক্ত সংগঠনসমূহের নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে পার্বত্য চট্টগ্রামের ৫ নারী সংগঠন আগামীকাল ১ জুন ২০১৭, বৃহস্পতিবার সকাল ১০টায় খাগড়াছড়িতে আধঘন্টা ব্যাপী প্রতীকী রাজপথ অবরোধ কর্মসূচি পালন করবে। এতে খাগড়াছড়ি জেলার বিভিন্ন এলাকা থেকে নারীরা অংশগ্রহণ করবেন।

Khagrachariউক্ত কর্মসূচীতে অংশগ্রহণ করে হয়রানি ও অন্যায় দমন-পীড়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য ৫ নারী সংগঠনের পক্ষ থেকে জেলার নারী সমাজের প্রতি আহ্বান জানানো হয়েছে। এছাড়াও খাগড়াছড়ির প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদ কর্মিদের প্রতীকী রাজপথ অবরোধ কর্মসূচিতে উপস্থিত থেকে সংবাদ সংগ্রহের আহ্বান জানিয়েছে সংগঠনগুলো।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৯ নভেম্বর ফিলিস্তিন সংহতি দিবসে খাগড়াছড়িতে ৮ গণসংগঠনের আয়োজিত শান্তিপূর্ণ মিছিল সমাবেশে সেনাবাহিনী হামলা চালায়। উক্ত সমাবেশ থেকে পুলিশ হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা এবং সাংগঠনিক সম্পাদক দ্বিতীয়া চাকমাকে আটক করে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের করে কারাগারে পাঠিয়ে দেয়। দু’সপ্তাহের অধিক কারাভোগের পর তারা জামিনে মুক্তি পান।

হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নীতিশোভা চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
—————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More