ইউপিডিএফ নেতা মিঠুন চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে লক্ষ্মীছড়িতে চার সংগঠনের বিক্ষোভ

0

Laxmichari, 12.07.2016লক্ষীছড়ি : ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় গণবিরোধী “১১ নির্দেশনা” বাতিল কর’ এই দাবি সম্বলিত স্লোগানে ইউপিডিএফ এর সংগঠক মিঠুন চাকমাকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়ির লক্ষীছড়ি উপজেলা সদর এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম, হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ লক্ষীছড়ি উপজেলা শাখা। মিছিলটি লক্ষীছড়ি উপজেলা সদর কুশিনগর বন বিহার গেট থেকে বের হয়ে হাসপাতাল গেটে গিয়ে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদে খাগড়াছড়ি জেলা শাখার অর্থ সম্পাদক অমল ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশন লক্ষীছড়ি উপজেলা শাখার সভাপতি রেশমি মারমা ও গণতান্ত্রিক যুব ফোরামের লক্ষীছড়ি উপজেলা শাখার সভাপতি সাচিং মারমা প্রমূখ।

সমাবেশে বক্তারা ইউপিডিএফ নেতা মিঠুন চাকমাকে গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক পার্বত্য চট্টগ্রামের গণবিরোধী “১১ নির্দেশনা ” জারি করার পর থেকে সরকার পার্বত্য চট্টগ্রামের নিরীহ জনগণের উপর ও রাজনৈতিক কর্মীদের উপর দমন-পীড়নের মাত্রা বাড়িয়ে দিয়েছে।

বক্তারা আরো বলেন, দেশের বর্তমান বিরাজমান পরিস্থিতিতে ছাত্র-শিক্ষক, নারী-শিশু, রাজনীতিবিদ, বুদ্ধিজীবী, লেখক প্রকাশক থেকে শুরু করে ধর্মীয় গুরুদেরকে একের পর এক হত্যাকাণ্ডের ঘটনা ঘটে থাকলেও তাদের বিরুদ্ধে সরকার প্রশাসন কোন পদক্ষেপ না নিয়ে পার্বত্য চট্টগ্রামে ন্যায়সঙ্গত অধিকার আদায়ের আন্দোলনকারীদের ধরপাকড় চালাচ্ছে। যা খুবই নিন্দনীয়।

বক্তারা ক্ষোভ প্রকাশ বলেন, বর্তমানে পার্বত্য চট্টগ্রামের জনগণ আতঙ্কে রয়েছে। এখানকার প্রশাসন পাহাড়ি জনগণের উপর অন্যায় জুলুম-নির্যাতন চালাচ্ছে। রাতের আঁধারে বাড়ি ঘেরাও করে মিঠুন চাকমার মতো একজন আন্দোলনকারী নেতাকে গ্রেফতারের মধ্যে দিয়ে তা আবারো প্রমাণিত হয়েছে।

বক্তারা অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারপূর্বক মিঠুন চাকমাকে নিঃশর্ত মুক্তি ও অন্যায় ধরপাকড় বন্ধের দাবি জানান।
————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More