এইচডব্লিউএফ নেত্রী মন্টি ও দয়াসোনা চাকমাকে উদ্ধারের দাবিতে মহালছড়িতে মানববন্ধন

0

মহালছড়ি : সেনা-মদদপুষ্ট সন্ত্রাসী কতৃক অপহৃত হিল উইমেন্স ফেডারেশন( এইচডব্লিউএফ) নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে উদ্বার, সেনাবাহিনীর পৃষ্ঠপোষিত সন্ত্রাস বন্ধ, কুখ্যাত সন্ত্রাসী-দাগি-খুনি-পলাতক আসামী তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা ও তার সহযোগিদের গ্রেফতারের দাবিতে খাগড়াছড়ির মহালছড়িতে মানববন্ধন করেছে তিন সংগঠন (পিসিপি, ডিওয়াইএফ, এইচডব্লিউএফ) ও এলাকাবাসী।

আজ শুক্রবার (২৩ মার্চ ২০১৮) সকাল ১০টায় মহালছড়ি কলেজে মোড়ে (২৪ মাইল) অনুষ্ঠিত মানববন্ধনে এলাকার নারী-পুরুষ অংশগ্রহণ করেন। এ সময় তারা নব্য মুখোশ বাহিনীকে নিষিদ্ধ, অপহরণকারী সন্ত্রাসীদের গ্রেফতারসহ বিভিন্ন দাবি সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

মানববন্ধনে পিসিপি’র মহালছড়ি শাখার সভাপতি মেনন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরাম(ডিওয়াইএফ) এর মহালছড়ি শাখার সভাপতি মংরে মারমা, সাবেক মহিলা মেম্বার মল্লিকা চাকমা ও পিসিপি’র সাবেক নেতা রতন স্মৃতি চাকমা।

বক্তারা অবিলম্বে মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে অক্ষত অবস্থায় উদ্ধারের দাবি জানিয়ে বলেন, অপহরণকারী সন্ত্রাসীরা চিহ্নিত হওয়ার পরও প্রশাসন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছে না। প্রকাশ্যে দিবালোকে অপহরণের ঘটনা ঘটলেও দুই নেত্রীকে উদ্ধারে প্রশাসন কোন উদ্যোগ গ্রহণ না করায় সন্ত্রাসীদের সাথে প্রশাসনের কোন যোগসাজশ রয়েছে কিনা তা নিয়ে নানা সন্দেহ দিয়েছে।

বক্তারা অবিলম্বে কুখ্যাত সন্ত্রাসী-দাগি-খুনি-পলাতক আসামী তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা ও তার সহযোগিদের গ্রেফতার ও সেনা পৃষ্ঠপোষিত সন্ত্রাস বন্ধের দাবি জানান।

উল্লেখ্য, গত রবিবার (১৮ মার্চ) বর্মার নেতৃত্বে সেনাসৃষ্ট সন্ত্রাসীরা রাঙামাটির কুদুকছড়ির আবাসিক এলাকায় সশস্ত্র হামলা চালিয়ে এইচডব্লিউএফ’র দুই নেত্রীকে অস্ত্রের মুখে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়, এখনো তাদের খোঁজ পাওয়া যায়নি। এ সময় সন্ত্রাসীরা একটি ছাত্র মেস পুড়িয়ে দেয় ও যুব ফোরাম নেতা ধর্মশিং চাকমাকে গুলি করে জখম করে।
——————-
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More