তনু হত্যার প্রতিবাদে

কুমিল্লায় প্রতিবাদী জনতার সাথে আট সংগঠনের প্রতিনিধি দল

0
রাজপথ অবরুদ্ধ, বিশ্বরোড প্রতিবাদী ছাত্র-জনতার দখলে
প্রতিবাদী জনতার সাথে হিল উইমেন্স ফেডারেশনের সভানেত্রী নিরূপা চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক বিপুল চাকমা।
প্রতিবাদী জনতার সাথে হিল উইমেন্স ফেডারেশনের সভানেত্রী নিরূপা চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক বিপুল চাকমা ।

কুমিল্লা প্রতিনিধি: ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদ জানাতে আজ ২৭ মার্চ রবিবার পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল ৯ টা থেকে শত শত লোক রাস্তায় নেমে আসে। এ সময় কুমিল্লা বিশ্ব রোড কার্যত প্রতিবাদী ছাত্র-জনতার দখলে চলে যায়। দুপুর ২ টায় এ রিপোর্ট তৈরির সময় পর্যন্ত প্রধান সড়ক প্রতিবাদী জনতা অবরুদ্ধ করে রেখেছে। গতকাল ২৬ মার্চ ঢাকা ও খাগড়াছড়ি থেকে আগত ‘পার্বত্য চট্টগ্রামের আট গণসংগঠনের কনভেনিং কমিটি’র প্রতিনিধি দল কুমিল্লায় এসে পৌঁছে এবং আজ তারা প্রতিবাদী জনতার সাথে একাত্ম হয়ে রাস্তায় নামে। এ দলে রয়েছেন গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি মাইকেল চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সভানেত্রী নিরূপা চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক বিপুল চাকমা।

প্রতিবাদী জনতার সাথে পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক বিপুল চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের চৈতালী চাকমাকে হাত উচিয়ে শ্লোগান দিতে দেখা যাচ্ছে।
প্রতিবাদী জনতার সাথে পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক বিপুল চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের চৈতালী চাকমাকে হাত উচিয়ে শ্লোগান দিতে দেখা যাচ্ছে।

ময়নামতি সেনানিবাসে নিহত সোহাগী জাহান তনু (১৯) হত্যার প্রতিবাদে ছাত্র-জনতা টায়ার জ্বালিয়ে শ্লোগান দিয়ে রাস্তায় অবরোধ তৈরি করেছে। “আমরা সবাই তনু’র ভাই, তনু হত্যার বিচার চাই!” “ক্যান্টনমেন্টে বোন মরে, সেনারা কী করে?”–ইত্যাদি শ্লোগান ধ্বনিতে প্রতিবাদী ছাত্র-জনতা রাজপথ প্রকম্পিত করে তুলেছে। স্থানীয় এমপি আ.ক.ম. বাহাউদ্দিন বাহার ক্ষুব্ধ জনতাকে শান্ত করতে মাইকে কিছু বলতে চাইলে, পাল্টা চিৎকারে প্রতিবাদী ছাত্র-জনতা তাকে থামিয়ে দেয়। বিক্ষুব্ধ ছাত্র-জনতা ‘ফাঁসি ফাঁসি, হত্যাকারীর ফাঁসি চাই!’ ধ্বনি দিতে থাকে। তনু হত্যাকারীর গ্রেফতার ও সাজার ঘোষণা না দেয়া পর্যন্ত প্রতিবাদী জনতা শান্ত হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে। কুমিল্লার বাইরেও দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও এলাকায় প্রতিবাদ বিক্ষোভের খবর পাওয়া গেছে।

বিশ্বরোড অবরোধ করে রাখার দৃশ্য
বিশ্বরোড অবরোধ করে রাখার দৃশ্য

————————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More