খাগড়াছড়িতে ইউপিডিএফের ৬ নেতা-কর্মী ও সমর্থককে গ্রেফতার করেছে সেনাবাহিনী

0

সিএইচটি নিউজ ডটকম
Khagrachariখাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলা সদরের উত্তর খবংপুয্যার দশবল বৌদ্ধ বিহারের পাশের একটি দোকান থেকে আজ বৃহষ্পতিবার (১৯ নভেম্বর) দুপুর ১২:৩০ টায় সেনাবাহিনীর সদস্যরা উত্তর খবংপুয্যার দশবল বৌদ্ধ বিহারের পাশের একটি দোকান থেকে ইউপিডিএফের খাগড়াছড়ি সদর উপজেলা সংগঠক প্রতীম চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জিকো ত্রিপুরাসহ ইউপিডিএফের ৬ নেতা কর্মি ও সমর্থককে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত অন্যান্যারা হলেন- পিসিপি’র খাগড়াছড়ি সরকারী কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক ও খাগড়াছড়ি সরকারী কলেজের স্নাতক শ্রেণীর ছাত্র নিকাশ চাকমা, স্বনির্ভর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী স্বপন চাকমা ও দোকানদার মানিক ধন চাকমা।

অপরদিকে, এ ঘটনার পর সেনাবাহিনীর একটি দল নারাঙহিয়ার অনন্ত মাস্টার পাড়ার নিজ বাসা থেকে খাগড়াছড়ির প্রগতিশীল পাঠাগার হুয়াঙ বোইও বা’র  অর্থ সম্পাদক খোকন চাকমাকে গ্রেফতার করে।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা ইউনিটের প্রধান সংগঠক প্রদীপন খীসা এক বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অবিলম্বে বিনা শর্তে তাদের সকলের মুক্তি দাবি করেছেন।

প্রদীপন খীসা উক্ত গ্রেফতারকে অগতান্ত্রিক, অসাংবিধানিক ও মানবাধিকার লঙ্ঘন বলে উল্লেখ করে বলেন, ইউপিডিএফ নেতা কর্মী ও সমর্থকদের উপর দমন পীড়নের অংশ হিসেবে বিনা ওয়ারেন্টে তাদের আটক করা হয়েছে।

এভাবে রাজনৈতিক নিপীড়ন চালিয়ে ইউপিডিএফকে এবং জনগণের ন্যায় সঙ্গত আন্দোলনকে দমন করা যাবে না বলে মন্তব্য করে ইউপিডিএফ নেতা আরো বলেন, অতীতেও এভাবে গ্রেফতার, নির্যাতন, মিথ্যা মামলা, হুলিয়া দিয়ে ইউপিডিএফকে  নির্মূলের ষড়যন্ত্র করা হয়েছে, কিন্তু জনগণের অকুন্ঠ সমর্থন ও সহযোগিতা নিয়ে পার্টি তা ব্যর্থ করে দিতে সক্ষম হয়েছে।

আটককৃতদের কাছ থেকে দুটি অস্ত্র ও ৬টি গুলি পাওয়া গেছে বলে নিরাপত্তাবাহিনীর সদস্যরা পরবর্তীতে সাংবাদিকদের কাছে যে দাবি করেছে তা প্রত্যাখ্যান করে প্রদীপন খীসা বলেন তাদের কাছ থেকে অস্ত্র ও গোলাবারুদ পাওয়ার তথ্য সবৈব মিথ্যা ও বানোয়াট। এর সাথে বাস্তব ঘটনার সাথে কোন মিল নেই।

রাজনৈতিকভাবে ফাঁসানোর জন্য এবং গ্রেফতারের বৈধতা দেওয়ার জন্য এই মিথ্যা তথ্য সাজানো হয়েছে বলে তিনিি মনে করেন।

প্রদীপন খীসা অবিলম্বে আটককৃতদের নি:শর্ত মুক্তি এবং খাগড়াছড়িসহ সারা পার্বত্য চট্টগ্রামে পূর্ণ গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে দেবার দাবি জানান।

সর্বশেষ খবরে জানা গেছে, দোকানদার মানিকধন চাকমাকে শারিরীক নির্যাতনের পর ছেড়ে দেওয়া হয়েছে।
—————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More