খাগড়াছড়িতে মাদকসেবীদের পক্ষ নিয়ে সাম্প্রদায়িক হামলার চেষ্টা চালিয়েছে সেটলাররা!

0

Khagrachariখাগড়াছড়ি : খাগড়াছড়িতে মাদকসেবীদের পক্ষ নিয়ে পাহাড়িদের উপর সাম্প্রদায়িক হামলার চেষ্টা চালিয়েছে সেটলার বাঙালিরা। গত ১৮ সেপ্টেম্বর রাতে এ ঘটনা ঘটে।

এলাকাবাসীর সূত্রে জানা যায়, রবিবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় কয়েকজন মাদকসেবী সেটলার টমটমে করে খাগড়াছড়ি শহরের কলেজ পাড়া ব্রিজের কাছে এসে গাঁজাসহ বিভিন্ন নেশাদ্রব্য সেবন করতে থাকে। এতে এলাকার পাহাড়ি যুবককরা তাদের সেখান থেকে চলে যেতে বললে সেটলাররা নিজেদেরকে খাগড়াছড়ি পৌরসভা মেয়র রফিকুল আলম ও ২ নং ওয়ার্ডের কাউন্সিলর মাসুম রানার নির্দেশে প্রতিদিন সে স্থানে আসা-যাওয়া করে বলে দাবি করে। এতে পাহাড়ি যুবকদের সাথে তাদের কিছিুটা কথা কাটাকাটির পর তারা সেখান থেকে চলে গিয়ে পাহাড়িরা তাদেরকে  মারধর করেছে বলে মিথ্যাভাবে প্রচার করে এবং পার্শ্ববর্তী সেটলারদের ডেকে এনে সংঘবদ্ধ হয়ে রাত সোয়া ৮টার দিকে পাহাড়িদের উপর সাম্প্রদায়িক হামলার চেষ্টা চালায়। এ সময় সেটলাররা মোটর সাইকেল আটকিয়ে রেখে পার্শ্ববর্তী এলাকায় এক নারী, এক ডাক্তারসহ ২-৩ জন পাহাড়িকে হেনস্থা করেছে বলে এলাকাবাসী জানিয়েছেন।

এলাকায় ব্যাপক সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি করতে সেটলাররা রাত ৯টার দিকে খাগড়াছড়ি গেইটে পুলিশের সামনে খাগড়াছড়ি থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া কয়েকটি এস আলম ও শান্তি পরিবহনের গাড়ী ভাংচুরের চেষ্টা চালায় এবং মহাজন পাড়ায় পাহাড়িদের টমটম গাড়ী, মোটর সাইকেল উপর হামলা করে। এতে খাগড়াছড়ি বাজার থেকে বাড়িতে ফেরার পথে নারিকেল বাগানে পৌঁছলে অরণ্য আবাসিক হোটেলের সামনে জেলা প্রশাসক অফিসের এক কর্মচারীসহ বেশ কয়েকজন পাহাড়ি হামলার শিকার হয়ে আহত হয় বলে জানা গেছে।
———–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More