খাগড়াছড়িতে সংস্কারবাদী জেএসএস কর্তৃক ৪ গ্রামবাসীকে অপহরণের প্রতিবাদে তিন সংগঠনের বিক্ষোভ

0

খাগড়াছড়ি : খাগড়াছড়ির ভাইবোনছড়া ইউনিয়েনের দেওয়ান পাড়ায় অবস্থানরত জেএসএস সংস্কারবাদী গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান শেষে বাড়ি ফেরার পথে শহরের মহাজন পাড়া থেকে ৪ গ্রামবাসীকে অপহরণের প্রতিবাদে পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশনের নেতা-কর্মীরা তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে

আজ সোমবার (১৩ আগস্ট ২০১৮) বিকাল ৪টায় খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভরের ইউপিডিএফ-এর কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করা হয়। মিছিলটি নারাঙহিয়া হয়ে উপজেলা পরিষদ এলাকা প্রদক্ষিণ করে পূনরায় স্বনির্ভর বাজারের শহীদ অমর বিকাশ চাকমা সড়কে গিয়ে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও ডিওয়াইএফ-এর জেলা শাখার সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা।

বক্তারা অভিযোগ করে বলেন, ভাইবোন ছড়ার দেওয়ান পাড়ায় সেনা ক্যাম্পের পাশে অবস্থান করে সংস্কারবাদী জেএসএস-এর একদল সশস্ত্র সন্ত্রাসী এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। গত ৬ আগস্ট থেকে তারা সেখানে অবস্থান নিয়ে প্রাণনাশের হুমকি দিয়ে বিভিন্ন এলাকায় দোকানপাট বন্ধ করে দিয়েছে। শুধু তাই নয়, সন্ত্রাসীরা অপহরণ, জোরপূর্বক চাঁদা আদায়সহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। এরই প্রতিবাদে এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে আজ এলাকার জনগণ জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান শেষে ফেরার পথে শহরের মহাজন পাড়া থেকে সন্ত্রাসীরা অস্ত্রের মুখে থোকাই ত্রিপুরা, সুকেন্দু ত্রিপুরা, সিন্ধুরায় ত্রিপুরা ও মসা ত্রিপুরা নামে ৪ গ্রামবাসীকে অপহরণ করে নিয়ে গেছে।

খাগড়াছড়ি শহরের মতো জায়গায় প্রকাশ্যে দিবালোকে গাড়ি থামিয়ে ৪ জন মানুষকে অপহরণ করার পরও প্রশাসন অপহৃতদের উদ্ধার ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেয়ায় বক্তারা ক্ষোভ প্রকাশ করেন।

তারা অবিলম্বে অপহৃতদের উদ্ধার করে সংস্কারবারদী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান।

এদিকে চার গ্রামবাসীকে অপহরণের প্রতিবাদে ও অপহৃত ব্যক্তিদের উদ্ধারের দাবিতে বিক্ষুব্ধ এলাকাবাসী পেরাছড়া, শিবমন্দিরসহ বিভিন্ন এলাকায় রাস্তায় নেমে খাগড়াছড়ি – পানছড়ি সড়ক বন্ধ করে দেয়। ফলে সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায়।
———————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More