খাগড়াছড়িতে সদ্য কারামুক্ত পিসিপি’র কেন্দ্রীয় নেতা বিনয়ন ও অনিল চাকমাকে সংবর্ধনা

0

dsc_3516খাগড়াছড়ি : খাগড়াছড়ি জেল থেকে সদ্য জামিনে মুক্ত পিসিপি’র কেন্দ্রীয় সহ-সভাপতি বিনয়ন চাকমা ও সাংগঠনিক সম্পাদক অনিল চাকমাকে সংবর্ধনা দিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখা।

আজ মঙ্গলবার (২৯ নভেম্বর) সকাল ১০টায় খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভর বাজারে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর কার্যালয়ে উক্ত সংবর্ধনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে সদ্য কারামুক্ত পিসিপি কেন্দ্রীয় নেতা বিনয়ন ও অনিল চাকমাকে ফুলের তোরা দিয়ে সংবর্ধনা দেয়া হয়। ফুলের তোরা প্রদান করেন পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সোনায়ন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের জেলা শাখার সভাপতি দ্বিতীয়া চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের জেলা দপ্তর সম্পাদক সুমন্ত ত্রিপুরা।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সোনায়ন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা।

বক্তারা অভিযোগ করে বলেন, সরকার-শাসকগোষ্ঠী পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে গণতান্ত্রিকভাবে মত প্রকাশের স্বাধীনতাকে খর্ব করছে, সাধারণ ছাত্র-জনতাসহ বিভিন্ন রাজনৈতিক নেতা-কর্মীদের ব্যাপকহারে ধড়-পাকড়, নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে চলেছে।

বক্তারা আরো বলেন, পৃথিবীর যে কোন দেশের ইতিহাসে এটাই স্পষ্ট যে যারা ছাত্র-যুব-নারী সমাজ তথা নিপীড়িত জনগণের পক্ষে কথা বলে তাদেরকে দমনের জন্য শাসকগোষ্ঠী বিভিন্ন ধরনের ষড়যন্ত্র করে থাকে। পার্বত্য চট্টগ্রামের বেলায়ও একই কায়দায় শাসকগোষ্ঠী সেনাবাহিনীকে ব্যবহার করে জুম্ম জনগণের ন্যায্য অধিকার আদায়ের লক্ষ্যে যারা আন্দোলন করছে তাদের উপর দমন-পীড়ন, নির্যাতন, অন্যায় ধর-পাকড়, মিথ্যা মামলা দায়ের করে আন্দোলন সংগ্রাম থেকে বিচ্ছিন্ন করার ষড়যন্ত্র চালাচ্ছে।

সেনা-প্রশাসন যতই দমন-পীড়ন করুক না কেন পিসিপি’র গণতান্ত্রিক আন্দোলকে কিছুতেই দমন করতে পারবে না বলে বক্তারা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বক্তারা, পিসিপি’র কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে ও ছাত্র সমাজের ন্যায্য দাবি আদায়ের জন্য শাসকগোষ্ঠীর শত বাধা উপেক্ষা করে, শত প্রতিকূলতার মধ্য দিয়ে দৃঢ়তার সাথে সাংগঠনিক কাজকে এগিয়ে নিতে সকল নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। তারা পার্বত্য চট্টগ্রামে চলমান অন্যায় ধরপাকড় ও দমন-পীড়ন বন্ধ করে সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টির দাবি করেন।

উল্লেখ্য, গত ২ নভেম্বর পিসিপি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমার মুক্তির দাবিতে খাগড়াছড়ি জেলা সদরেরর স্বনির্ভরস্থ ইউপিডিএফ কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন থেকে সেনাবাহিনীর সাদা পোশাকধারী একদল সদস্য বিনয়ন চাকমা ও অনিল চাকমাকে আটক করে। তাদেরকে ক্যান্টনমেন্টে নিয়ে গিয়ে শারিরীক নির্যাতনের পর খাগড়াছড়ি সদর থানায় হস্তান্তর করে মিথ্যা মামলা দিয়ে খাগড়াছড়ি জেলা কারাগারে পাঠানো হয়। গত ২১ নভেম্বর তারা জেল থেকে জামিনে মুক্তি লাভ করেন।
——————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More