গণতান্ত্রিক যুব ফোরামের রাঙামাটির জেলা আহ্বায়ক কমিটি গঠিত

0

dyf-rangamatiরাঙামাটি: “পূর্ণস্বায়ত্তশাসন আন্দোলনে এগিয়ে আসুন এবং সকল প্রকার শোষণ বঞ্চনারর বিরুদ্ধে যুব সমাজ সংগঠিত হোন” এই শ্লোগানে গণতান্ত্রিক যুব ফোরামের রাঙামাটি জেলা আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

গতকাল ৩০ডিসেম্বর (শুক্রবার) দিনব্যাপী এক সভা আয়োজনের মাধ্যমে এই কমিটি গঠন করা হয়।

রাঙামাটি সদর উপজেলায় বন্দুকভাঙ্গা উচ্চ বিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত সভায় ধর্মশিং চাকমা সভাপতিত্বে ও রুপন মারমা’র সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ’র নান্যাচর ইউনিটের সংগঠক অটল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক থুইক্যচিং মারমা, পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সভাপতি কুনেন্টু চাকমা, হিল উইমেন্স ফেডারেশন-এর জেলা শাখার সদস্য দয়াসোনা চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, পার্বত্য চুক্তির পার্বত্য চট্টগ্রামে অধিকার আদায়ের আন্দোলন স্তিমিত হয়ে পড়লে ইউপিডিএফের নেতৃত্বে জুম্ম জনগণ আন্দোলনের নতুন দিশা খুঁজে পায়। শত নিপীড়ন-নির্যাতনের পরও ইউপিডিএফ জাতীয় অস্তিত্ব রক্ষার জন্য দৃঢ়ভাবে সংগ্রাম চালিয়ে যাচ্ছে। পার্বত্য চট্টগ্রামের জনগণের প্রকৃত অধিকার প্রতিষ্ঠার জন্য ইউপিডিএফের নেতৃত্বেই আন্দোলন গড়ে তুলতে হবে।dyf-rangamati-district-committee1

বক্তারা আরো বলেন, শাসকগোষ্ঠী উন্নয়নের নামে ভূমি কেড়ে নেয়ার জন্য নিত্যনতুন চক্রান্তে জাল বুনছে। তাই শাসক শোষক শ্রেণীর সকল প্রকার ষড়যন্ত্রের বিরুদ্ধে যুব সমাজকে ঐক্যবদ্ধভাবে রুখে দাড়াতে হবে।

এরপর দ্বিতীয় অধিবেশনে উপস্থিত সকলের সম্মতিক্রমে ধর্মশিং চাকমাকে আহবায়ক ও নিলয় চাকমাকে সদস্য সচিব নির্বাচিত করে ১৩সদস্য বিশিষ্ট রাঙামাটি জেলা আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটির অনুমোদন ও শপথনামা পাঠ করান গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক থুইক্যচিং মারমা।
————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More