গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার ১৫ সদস্যের নতুন কমিটি গঠিত

0

খাগড়াছড়ি : গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার ৫ম কাউন্সিলে ১৫ সদস্যের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে বরুণ চাকমা সভাপতি, রতন স্মৃতি চাকমা সাধারণ সম্পদাক ও রুপেশ চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

গত ৫ এপ্রিল ২০১৮, বেলা ২টায় খাগড়াছড়ি সদরের ইয়ং স্টার ক্লাবে কাউন্সিল সম্পন্ন হয়।

কাউন্সিলের প্রথম অধিবেশনে যুব ফোরামের জেলা সভাপতি লালন চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পলাশ চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি অংগ্য মারমা, পাহাড়ি ছাত্র পরিষদের জেলা শাখার সভাপতি তপন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের জেলা শাখার সভাপতি দ্বিতীয়া চাকমা।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশের পরিস্থিতি সংকটাপন্ন। আগামী নির্বাচনে শেখ হাসিনার আওয়ামীলীগ সরকার গত নির্বাচনের মতো ষড়যন্ত্র করে বিরোধী দলকে বাইরে রেখে নির্বাচনে জয়ের পাঁয়তারা করছে। এছাড়া আগামী নির্বাচনে পার্বত্য চট্টগ্রামে ইউপিডিএফ যাতে জয় লাভ করতে না পারে তার জন্য নতুন ষড়যন্ত্রে মেতে উঠেছে আওয়ামীলীগ, জেএসএস এমএন লারমা, নব্য মুখোশ ও সেনাবাহিনী। এই ষড়যন্ত্রের অংশ হিসাবে ২০১৫ সাল থেকে ইউপিডিএফ-এর মাঠ পর্যায়ে কার্যক্রমকে নিয়ন্ত্রণ করাসহ দমন পীড়ন চালানো হচ্ছে। দমন পীড়ন চালিয়ে ইউপিডিএফকে নিয়ন্ত্রণ করা সম্ভব না হওয়ায় সেনাবাহিনী নব্য মুখোশ বাহিনী গঠন করে ইউপিডিএফ-এর নেতা-কর্মীদের খুন করে চলেছে। সর্বশেষ বিলাইছড়ি দুই মারমা তরুণীকে ধর্ষণ ও যৌন হয়রানির ঘটনাকে ধামাচাপা দিতে হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে অপহরণ করেছে। এই সব পরিস্থিতি মোকাবেলার জন্য যুব সমাজেকে সংগঠিত করতে গণতান্ত্রিক যুব ফোরামের কর্মী-সহযোদ্ধাদের প্রস্তুত থাকার জন্য বক্তারা আহ্বান জানান।

কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে ৬ষ্ঠ জেলা কমিটি প্রস্তাব করেন কেন্দ্রীয় সভাপতি অংগ্য মারমা। আলোচনা শেষে বরুন চাকমাকে সভাপতি, রতন স্মৃতি চাকমাকে সাধারণ সম্পাদক ও রূপেশ চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ১৫ সদস্যের নতুন জেলা কমিটি গঠন করা হয়। নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা।

সম্মেলেনে খাগড়াছড়ি জেলার সকল উপজেলা ও রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলা, সাজেক থানা শাখা থেকে ১৩৫ জন প্রতিনিধি-পর্যবেক্ষক অংশগ্রহন করেন।
———————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More