চট্টগ্রামে ডিওয়াইএফ ও পিসিপি’র ৩ নেতাকে আটকের নিন্দা ও প্রতিবাদ

0

চট্টগ্রাম : গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ)-এর কেন্দ্রীয় সভাপতি অংগ্য মারমা ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর কেন্দ্রীয় সভাপতি  বিনয়ন চাকমা আজ ২৯ মে ২০১৮, মঙ্গলবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে চট্টগ্রাম নগরীতে ডিবি পুলিশ কর্তৃক গণতান্ত্রিক যুব ফোরাম ও পিসিপি’র ৩ নেতাকে বিনা ওয়ারেন্টে অন্যায়ভাবে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, গতকাল দিবাগত রাত ২টা দিকে ডিবি পুলিশ বিনা ওয়ারেন্টে গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য ও চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক সুকৃতি চাকমা, বন্দর থানা শাখার সভাপতি ক্লান্তময় চাকমা ও পিসিপি’র চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদককে অন্যায়ভাবে আটক করে নিয়ে যায়।

নেতৃবৃন্দ বলেন, ইউপিডিএফ নেতা নেতা মিঠুন চাকমার খুনি ও মামলায় অভিযুক্ত আসামিরা প্রকাশ্যে প্রশাসনের নাকের ডগায় ঘুরলেও তাদের গ্রেফতার না করে উল্টো কোন ওয়ারেন্ট ছাড়াই ইউপিডিএফসহ তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। নব্য মুখোশ বাহিনী ও সংস্কারবাদী জেএসএস সন্ত্রাসী কর্তৃক ডজনের অধিক ইউপিডিএফ নেতা-কর্মী-সমর্থককে হত্যা করা হলেও এখনো হত্যাকারী কাউকে আটক করা হয়নি।

বিবৃতিতে তারা আরো বলেন, দেশে কোন গণতান্ত্রিক ব্যবস্থা আছে কিনা তা আজ প্রশ্নবিদ্ধ। পাকিস্তানি সেনাশাসক গোষ্ঠী পূর্ব বাংলার জনগণের অধিকারকে যেভাবে পদদলিত করে রেখেছিলো, ঠিক তেমনি পার্বত্য চট্টগ্রামের জনগণের অধিকারকে নব্য পাকিস্তানীরা পদদলিত করে রাখার চেষ্টা চালাচ্ছে। জরুরী পরিস্থিতির মতো সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে সকল গণতান্ত্রিক অধিকার কেড়ে নিচ্ছে। দমন পীড়ন চালিয়ে ইউপিডিএফ’র ন্যায়সঙ্গত আন্দোলন দমনে ব্যর্থ হয়ে সমতলে কথিত ক্রসফায়ার-বন্দুকযুদ্ধে মানুষ হত্যার আদলে পার্বত্য চট্টগ্রামে নব্য মূখোশ বাহিনী ও সংস্কারবাদী জেএসএস’র সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে সেনা পৃষ্টপোষকতায় একের পর এক ইউপিডএফ নেতা-কর্মী-সমর্থকদের হত্যা করা হচ্ছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে আটক যুব ও ছাত্র নেতা সুকৃতি চাকমা, ক্লান্তময় চাকমা, জিকো চাকমার নিঃশর্ত মুক্তি, পার্বত্য চট্টগ্রামে যৌথবাহিনীর অভিযানের নামে সেনাবাহিনী কর্তৃক সাধারণ জনগণ ও রাজনৈতিক নেতাকর্মীদের অন্যায় আটক-নির্যাতন ও রাষ্ট্রীয়-সেনা পৃষ্টপোষকতায় হত্যাকাণ্ড বন্ধের দাবি জানান।
——————–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More