চট্টগ্রামে পিসিপি’র কেন্দ্রীয় সম্পাদক মন্ডলীর বৈঠক অনুষ্ঠিত

0

সিএইচটিনিউজ.কম
PCP flag2চট্টগ্রাম: বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর কেন্দ্রীয় সম্পাদক মন্ডলীর বৈঠক চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে। ৯ ও ১০ জুলাই ২০১৫ দু’দিন ব্যাপী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১নং রেল গেইট এলাকায় অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সভাপতি থুইক্যাচিং মারমা ও সঞ্চালনা করেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রিটন চাকমা।

সভা শুরুর আগে গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে যারা শহীদ হয়েছে তাদের প্রতি ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

সম্পাদক মন্ডলীর বৈঠকে নেতৃবৃন্দ বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার সারা দেশে ফ্যাসিস্ট শাসন কায়েম করেছে। পাবর্ত্য চট্টগ্রামে ফ্যাসিবাদী শাসন আরো বেশি বাড়ানো হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় দমন মূলক ফ্যাসিবাদী “১১ নির্দেশনা”  আইন জারি করেছে। এ নির্দেশনা জারির পর সেনা শাসন কর্তৃক বাড়ি বাড়ি তল্লাশি, ধরপাকড়,  নির্যাতন ও সভা সমাবেশে অঘোষিত নিষেধাজ্ঞা জারি করা হয়েছে করা হয়েছে এবং সেই সাথে ভূমি বেদখলের পায়তারা চলছে। সম্প্রতি মানিকছড়িতে ভূমি বেদখলের যে পাঁয়তারা চলছে তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১১ নির্দেশনার সাথে যুক্ত বলে নেতৃবৃন্দরা মন্তব্য করেন।

নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, প্রশাসন মিথ্যা মামলা দিয়ে পিসিপি’র নেতা রতন স্মৃতি ও এল্টন চাকমাসহ কয়েকজনকে জেলে অন্তরীণ করে রেখেছে।

বৈঠকে নেতৃবৃন্দ অবিলম্বে দমন পীড়ন, ধরপাকড়, ভূমি বেদখর বন্ধ এবং আটককৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

পিসিপি’র কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বিপুল চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
————————
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More