চাঁন্দপুর-বেগমখান চা শ্রমিকদের কৃষিজমি জবরদখল বন্ধের দাবিতে

চট্টগ্রামে পিসিপি-যুব ফোরামের সংহতি সমাবেশ

0

সিএইচটি নিউজ ডটকম
ctg rally, 8.01.2016চট্টগ্রাম : ‘চা শ্রমিকদের কৃষিজমি কেড়ে নেয়ার চক্রান্তের বিরুদ্ধে রুখে দাঁড়ান’ এই আহ্বানে হবিগঞ্জের চুনারুঘাটের চান্দপুর-বেগমখান চা শ্রমিকদের কৃষিজমি জবরদখল বন্ধের এবং ভূমির ওপর স্থায়ী মালিকানা প্রতিষ্ঠার দাবিতে আজ ৮ জানুয়ারি ২০১৬ শুক্রবার বিকাল ৩টায় চট্টগ্রামে গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ চট্টগ্রাম মহানগর ও চ.বি. শাখার যৌথ উদ্যোগে সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ  শুক্রবার  (৮ জানুয়ারি) বিকাল ৩টায় নিউ মার্কেট এলাকা থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি শহীদ মিনারে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

গণতান্ত্রিক যুব ফোরামের চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক রসকিট চাকমার সঞ্চালনায় গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি, বিজয় চাকমা সভাপতিত্বে বক্তব্য রাখেন, পিসিপি’র চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি, বিপুল চাকমা ও চ.বি. শাখার তথ্য ও প্রচার সম্পাদক, রুপন চাকমা।

বক্তারা বলেন, সরকার শিল্পাঞ্চলের নামে হবিগঞ্জের চুনারুঘাটের চান্দপুর-বেগমখান চা বাগানের কৃষিজমি জবরদখল করে চা শ্রমিকদের উচ্ছেদ করার ষড়যন্ত্র চালাচ্ছে। যে জমিতে চা-জনগোষ্ঠীর লোকজন প্রায় দেড়শ বছর ধরে ধান চাষ করে আসছে সরকার সেই ৫১১ একর ধান্যজমি বেদখল করে শিল্পাঞ্চল করার প্রচেষ্টা চালাচ্ছে।

সমাবেশ থেকে বক্তারা চা শ্রমিকদের ন্যায্য মজুরি প্রদান, ৫১১ একর ধান্যজমি বেদখল বন্ধ করা, জমির ওপর চা জনগোষ্ঠীর স্থায়ী বন্দোবস্তী প্রদান ও চা শ্রমিকদের ভূমি অধিকার নিশ্চিত করার দাবি জানিয়েছেন।
————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More