ডিএনএ নমুনা সংগ্রহের নামে অপহৃত কল্পনা চাকমার বড় ভাইদের হয়রানি না করার দাবি জানিয়েছে হিল উইমেন্স ফেডারেশন

0

নিজস্ব প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম
ডিএনএ নমুনা সংগ্রহের নামে অপহৃত কল্পনা চাকমার বড় ভাইদের হয়রানি না করার দাবি জানিয়েছে হিল উইমেন্স ফেডারেশন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কণিকা দেওয়ান আজ শনিবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে এ দাবি জানান।

Bibrityবিবৃতিতে তিনি বলেন, গত ১৮ জানুয়ারি কল্পনা চাকমা অপহরণ মামলার তদন্ত কর্মকর্তা আমেনা বেগম তদন্তের স্বার্থে রাঙামাটি জেলা আমলি আদালতের অনুমোদন নিয়ে কল্পনা চাকমার দুই বড় ভাই কালিন্দী কুমার চাকমা ও লাল বিহারী চাকমার ডিএনএ নমুনা সংগ্রহের জন্য বাঘাইছড়ি থানা পুলিশকে নির্দেশ দেয়। যা তাদের হয়রানি করার পাঁয়তারা ছাড়া আর কিছুই নয়। হিল উইমেন্স ফেডারেশন তদন্ত কর্মকর্তার এ পদক্ষেপকে চূড়ান্তভাবে প্রত্যাখ্যান করছে।

বিবৃতিতে কণিকা দেওয়ান আরো বলেন, কল্পনা চাকমার অপহরণকারী লে: ফেরদৌস সহ তার সহযোগীদের চিহ্নিত করা গেলেও নানা তালবাহানার মাধ্যমে তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হচ্ছে না। অপরাধীদের রক্ষা করতে তদন্তের দোহাই দিয়ে কল্পনা চাকমার বড় ভাইদের কাছ থেকে ডিএনএ নমুনা সংগ্রহের নামে আবারো তালবাহানা শুরু করা হয়েছে।

বিবৃতিতে তিনি তালবাহানা বাদ দিয়ে অবিলম্বে কল্পনা চাকমা অপহরণের প্রকৃত তদন্ত রিপোর্ট প্রকাশ করে চিহ্নিত অপরাধীদের আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More