দীঘিনালায় বিজিবি কর্তৃক ২১ পাহাড়ি পরিবারকে উচ্ছেদের প্রতিবাদে চট্টগামে বিক্ষোভ

0

সিএইচটিনিউজ.কম
Protest rally in CTGচট্টগ্রাম: দীঘিনালায়  ৫১ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর স্থাপনের নামে ভূমি বেদখল করে ২১ পরিবারকে উচ্ছেদ, সাজেকে ভূমি বেদখলে ষড়যন্ত্র এবং তদেকমারা কিজিংয়ে বুদ্ধ মূর্তি নির্মাণে বাধা দেয়ার প্রতিবাদে গণতান্ত্রিক যুব ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) চট্টগ্রাম মহানগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

মঙ্গলবার বিকালে শহীদ মিনার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবে গিয়ে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। এতে রসকিত চাকমার সঞ্চালনায় ও গণতান্ত্রিক যুব ফোরামের চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক বিজয় চাকমার সভাপতিত্বে বক্তব্য রখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক এসিংমং মারমা, পাহাড়ি ছাত্র পরিষদের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি সুকৃতি চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের কালুরঘাট শাখার সভাপতি শুভ চাক।

বক্তারা অবিলম্বে দীঘিনালা বাবুছড়া থেকে বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর প্রত্যাহার করে উচ্ছেদকৃত ২১ পাহাড়ি পরিবারকে নিজ নিজ বসতভিটা-জায়গা-জমি ফিরিয়ে দেয়া ও পাহাড়িদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার, সাজেকে ভূমি বেদখলের ষড়যন্ত্র বন্ধ  করা এবং পার্বত্য চট্টগ্রামে নতুন করে সেটলার পুনর্বাসনের পাঁয়তারা বন্ধের দাবি জানান।
————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More