দীঘিনালায় যুব ফোরাম নেতা লালন চাকমাকে আটকের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

0

সিএইচটিনিউজ.কম
OLYMPUS DIGITAL CAMERAখাগড়াছড়ি: খাগড়াছড়ির দীঘিনালায় গতকাল বুধবার বিকালে গণতান্ত্রিক যুব ফোরামের দীঘিনালা উপজেলা আহ্বায়ক কমিটির সদস্য লালন চাকমাকে আটকের প্রতিবাদে ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

“ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা তুলে নাও, অন্যায় ধরপাকড় বন্ধ কর” এই দাবি সম্বলিত শ্লোগানে আজ  ৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার বেলা ২:৩০টায় গণতান্ত্রক যুব ফোরামের খাগড়াছড়ি সদর উপজেলা কমিটির ব্যানারে স্বনির্ভর বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নারাঙহিয়া, উপজেলা হয়ে চেঙ্গী স্কোয়ারে গিয়ে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। এতে এল্টন চাকমার সঞ্চালনায় গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি সদর উপজেলা কমিটির সভাপতি আলোবরণ চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি জেলা শাখার সদস্য সচিব রিপন চাকমা ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সহ সাধারন সম্পাদক জেসীম চাকমা।

বক্তারা অভিযোগ করে বলেন, গতকাল ৩ সেপ্টেম্বর ভিয়েতনামের মহান বিপ্লবী নেতা ‘হো চি মিন’-এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় যোগদান শেষে বাড়ি ফেরার পথে বিকাল ৪-৫টার দিকে দীঘিনালা বাস টার্মিনাল থেকে পুলিশ বিনা কারণে লালন চাকমাকে আটক করে। আটকের পর তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে তাকে খাগড়াছড়ি জেলা হাজতে পাঠানো হয়েছে।

বক্তারা আরো বলেন, দীঘিনালার বাবুছড়ায় বিজিবি কর্তৃক ২১ পরিবারকে উচ্ছেদ করার বিরুদ্ধে লালন চাকমা সবসময় সোচ্চার ছিলেন। যার কারণে তাকে গ্রেফতার করে হয়রানি করা হচ্ছে। অন্যায়ভাবে নেতা-কর্মীদের ধরপাকড়ের মাধ্যমে সরকার পাহাড়িদের ন্যায়সঙ্গত আন্দোলনকে দমনের চেষ্টা করছে।

বক্তারা অবিলম্বে আটককৃত যুব ফোরাম নেতা লালন চাকমার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে তাকে নিঃশর্ত মুক্তি ও অন্যায় ধরপাকড়-হয়রানি বন্ধ করার দাবি জানান।
—————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More