নান্যাচরে যুব ফোরাম নেতাকে গ্রেফতারের প্রতিবাদ

0

রাঙামাটি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
গতকাল ১১ মার্চ ২০১১, শুক্রবার, বিকাল আনুমানিক ৪টার সময় রাঙামাটির নান্যাচর জোনের সেনা সদস্যরা রাঙামাটি জেলার নান্যাচর বাজার থেকে গণতান্ত্রিক যুব ফোরাম নেতা আদি শংকর চাকমাকে (৩০) গ্রেফতার করে পুলিশের হাতে তুলে দিয়েছে৷ গ্রেফতারের সময় তিনি যুব ফোরামের আসন্ন ১ এপ্রিল কেন্দ্রীয় সম্মেলনের জন্য কূপণ বিক্রি করে চাঁদা সংগ্রহ করছিলেন। আদি শংকর চাকমা নান্যাচরের উত্তর ফিরিঙ্গি পাড়ার বাসিন্দা এবং গণতান্ত্রিক যুব ফোরাম চট্টগ্রাম বন্দর শাখার দপ্তর সম্পাদক।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক অলকেশ চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক মিঠুন চাকমা আজ ১২ মার্চ এক বিবৃতিতে আদি শংকর চাকমার গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।

বিবৃতিতে তারা বলেন, ভূমি বেদখল বন্ধসহ বিভিন্ন দাবিতে সাধারণ জনগণের চলমান নান্যাচর বাজার বয়কট কর্মসূচী ভণ্ডুল করতে চাপ প্রয়োগের অংশ হিসেবে সেনারা বিনা কারণে যুব ফোরাম নেতা আদি শংকর চাকমাকে গ্রেফতার করেছে। কিন্তু তাদের এই অপচেষ্টা সফল হবে না উল্লেখ করে দুই নেতা বলেন, পার্বত্য চট্টগ্রামে নিয়োজিত সেনাবাহিনীকে অবশ্যই পুলিশী ভূমিকা বাদ দিতে হবে এবং জনগণের গণতান্ত্রিক অধিকারের প্রতি সম্মান দেখাতে হবে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More