পানছড়িতে লোগাং গণহত্যা দিবস উপলক্ষে বিক্ষোভ মিছিল ও স্মরণ সভা অনুষ্ঠিত

0

পানছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
Panchari photoখাগড়াছড়ি জেলার পানছড়িতে ১৯৯২ সালে ১০ এপ্রিল সংঘটিত লোগাং গণহত্যা দিবস উপলক্ষে বিক্ষোভ মিছিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা শাখা এ মিছিল ও স্মরণ সভার আয়োজন করে।

বৃহষ্পতিবার (১০ এপ্রিল) সকাল সাড়ে নয়টায় পানছড়ি কলেজ গেইট বৌদ্ধ মন্দির মাঠ প্রাঙ্গনে আয়োজিত স্মরণ সভায় সভাপতিত্ব করে পাহাড়ি ছাত্র পরিষদ পানছড়ি উপজেলার শাখার সভাপতি রুপায়ন চাকমা। পাহাড়ি ছাত্র পরিষদ পানছড়ি উপজেলার শাখার সাধারণ সম্পাদক সুনীল ত্রিপুরার সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এর আগে শহীদ পরিবারবর্গ ও পাহাড়ি ছাত্র পরিষদের নেতা-কর্মীরা অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন।

পিসিপির পানছড়ি উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক রূপন ত্রিপুরার স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে স্মরণসভা শুরু হয় । এতে আরো বক্তব্য রাখেন ২নং চেংগী ইউপি চেয়ারম্যান অনিল চন্দ্র চাকমা, ১নং লোগাং ইউপি চেয়ারম্যান সমর বিকাশ চাকমা, ৫নং উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান সুব্রত চাকমা, পিসিপি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি চন্দ্র দেব চাকমা ও শহীদ পরিবারের সদস্য গণতান্ত্রিক যুব ফোরামের জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক অর্পন চাকমা ও পানছড়ি উপজেলা শাখার সভাপতি বরুণ চাকমা প্রমুখ।

স্মরণ সভা শেষে এক বিক্ষোভ মিছিল উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে সমাবেশ স্থলে এসে শেষ হয়।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More