পাহাড়ি ছাত্র পরিষদ-এর মানিকছড়ি উপজেলা শাখার কাউন্সিল সম্পন্ন

0

মানিকছড়ি (খাগড়াছড়ি) : বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা শাখার ১৩তম কাউন্সিল আজ বুধবার (২৮ মার্চ ২০১৮) মানিকছড়ি উপজেলা সদরে সম্পন্ন হয়েছে।

মানিকছড়ি সদরের ধর্মঘর এলাকায় সকাল ১১টার সময় কাউন্সিল অধিবেশন শুরু হয়। অধিবেশন শুরুতে পাহাড়ি ছাত্র পরিষদের আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের উদ্দেশ্যে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

‘জাতীয় দালাল-বেঈমান-প্রতিক্রিয়াশীলদের প্রতিহত করুন, অস্তিত্ব রক্ষার্থে সংগঠিত হোন, পূর্ণস্বায়ত্তশাসন আন্দোলনকে বেগবান করুন’ এই শ্লোগানে অনুষ্ঠিত কাউন্সিলে পিসিপি মানিকছড়ি উপজেলা শাখার আহ্বায়ক সুইথুই মারমার সভাপতিত্বে ও সদস্য সচিব ডেবিট চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, ইউপিডিএফ মানিছড়ি উপজেলা সমন্বয়ক চিনু মারমা, পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা অর্থ সম্পাদক জহেল চাকমা, ইউপিডিএফ সংগঠক এডিশন চাকমা, পিসিপি মাটিরাঙ্গা উপজেলার শাখার সভাপতি নেপাল ত্রিপুরা ও লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক নয়ন চাকমা।

কাউন্সিল অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশ শাসকগোষ্ঠির নানা ষড়যন্ত্রের কারণে পাহাড়িদের অস্তিত্ব-ভূমি অধিকার-নারীর সম্মান আজ হুমকির সম্মুখীন। তাই পাহাড়ি ছাত্র পরিষদের পতাকাতলে সমবেত হয়ে পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার আন্দোলনকে বেগবান করতে হবে এবং নিজেকে দক্ষ ও যোগ্য হয়ে গড়ে উঠতে হবে।

বক্তারা শাসকগোষ্ঠীর জুম্ম দিয়ে জুম্ম ধ্বংসের ষড়যন্ত্রে ফাঁদে পা না দেয়া এবং যারা এ ষড়যন্ত্রে যুক্ত হয়ে ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের হত্যা, অপহরণ করছে তাদেরকে প্রতিহত করার জন্য ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান।

বক্তব্য পর্ব শেষে উপস্থিত সবার সম্মতিক্রমে মংচিংপ্রু মারমাকে সভাপতি, পাইরুইমং মারমাকে সাধারণ সম্পাদক ও জ্যোৎস্না মারমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ১৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়।
——————-
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More