পিসিপি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালনে সেনাবাহিনীর বাধার প্রতিবাদে দীঘিনালায় বিক্ষোভ

0

Dighinala21.05.16দীঘিনালা : বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর  ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে সেনাবাহিনী কর্তৃক বাধা প্রদানের প্রতিবাদে দীঘিনালায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)।

শনিবার (২১ মে) বিকাল ৩টায় ‘স্বরাষ্ট্রমন্ত্রণালয় কর্তৃক আরোপিত ১১ নির্দেশনা বাতিল কর’ এই শ্লোগানে পিসিপি দীঘিনালা উপজেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি দীঘিনালা ডিগ্রী কলেজের মোড় থেকে শুরু হয়ে বাস স্টেশন ঘুরে লারমা স্কোয়ারে সমাবেশ অনুষ্ঠিত হয়।

পিসিপি দীঘিনালা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক রুপেন্টু চাকমার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, পিসিপি’র দীঘিনালা থানা শাখার সভাপতি জহেল চাকমা, দীঘনালা ডিগ্রি কলেজের সভাপতি নীকেল চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের অঘোষিত সেনা শাসনকে সরকার ১১ নির্দেশনা দিয়ে বৈধ করে দিয়েছে। তাই আজ সেনাবাহিনী যেখানে সেখানে গণতান্ত্রিক কর্মসূচিতে হস্তক্ষেপ করছে সভা-সমাবেশে বাধা দিচ্ছে।

বক্তারা গত ২০শে মে পিসিপি’র প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান সেনাবাহিনী কর্তৃক ভন্ডুল করে দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে অগণতান্ত্রিক ‘১১ নির্দেশনা’ প্রত্যাহারের দাবি করেন।

সমাবেশ থেকে বক্তারা আগামী ২৪মে খাগড়াছড়ি জেলায় অর্ধ দিবস সড়ক অবরোধ কর্মসূচি সফল করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
—————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More