পিসিপি’র ফটিকছড়ি উপজেলা শাখার কাউন্সিল সম্পন্ন

0

সিএইচটিনিউজ.কম
PCPফটিকছড়ি(চট্টগ্রাম): “জাতিসত্তার অস্তিত্ব রক্ষা ও অধিকার আদাযে আগুয়ান হও ছাত্র সমাজ” এই শ্লোগানকে সামনে রেখে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর ফটিকছড়ি উপজেলা শাখার ২য় কাউন্সিল আজ ১ নভেম্বর শনিবার চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা শিশু একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।  এতে ৩৫ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করা হয়।

কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক হ্লাচিংমং মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অমল ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর কেন্দ্রীয় সদস্য দেবদন্ত ত্রিপুরা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রিটন চাকমা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার তথ্য ও প্রচার সম্পাদক সুনয়ন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক শিখা চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য শুভ চাক প্রমুখ। এ সময় আরো উপস্থিত ছিলেন পিসিপি’র কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা, চবি শাখার সহসভাপতি রুবেল চাকমা, খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি বিপুল চাকমা ও সাংগঠনিক সম্পাদক রতন স্মৃতি চাকমা।

সভায় বক্তারা ‘৮৯-এর ছাত্র জাগরণের কথা উল্লেখ বলে বর্তমান ছাত্র সমাজের বেহাল দশার কথা তুলে ধরেন।

বক্তারা পার্বত্য চট্টগ্রামে উন্নয়নের নামে সরকারের যে নীল নক্সা তার নিন্দা জানান। তারা বলেন, সরকার রাঙামাটিতে মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন, খাগড়াছড়িতে নাক্রেং জলবিদ্যুৎ বাধ প্রকল্প, দীঘিনালার বাবুছড়ায় পাহাড়ি উচ্ছেদ করে বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর স্থাপন সরকারের  ঐ নীলনক্সারই প্রতিফলন। জাতির ক্রান্তিলগ্নে ছাত্র সমাজকে সজাগ থেকে এসবের মোকাবেলা করতে হবে বলে বক্তারা উল্লেখ করেন।

পরে উপস্থিত সকলের সম্মতিক্রমে হ্লাচিংমং মারমাকে সভাপতি, কংচাইরুই মারমাকে সাধারণ সম্পাদক ও অনন্ত চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ৩৫ সদস্য বিশিষ্ট ফটিকছড়ি উপজেলা শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়।

পিসিপি কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।
———–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More