বাঘাইছড়ি উপজেলায় কাল শনিবার হতে অনির্দষ্টকালের অবরোধ কর্মসূচি ঘোষণা

0

সিএইচটিনিউজ.কম
Rangamatiবাঘাইছড়ি (রাঙামাটি): রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার তদেকমারা কিজিঙে(দুইটিলায়) ভাবনা কুটির নির্মাণ ও ধর্ম পালনে সেনা-প্রশাসনের বাধা, হয়রানির প্রতিবাদে ও বেআইনী ১৪৪ ধারা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার এবং তদন্ত কমিটি কর্তৃক পেশকৃত সুপারিশমালা বাস্তবায়নের দাবিতে আগামীকাল ৩১ মে শনিবার হতে পুরো বাঘাইছড়ি উপজেলায় অনির্দষ্টকালের অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে তদেকমারা কিজিঙ উপাসক উপাসিকা পরিষদ ও এলাকাবাসী। গত ২৭ মে অনুষ্ঠিত আইন শৃঙ্খলা মিটিঙে গঠিত তদন্ত কমিটি কর্তৃক গতকাল বৃহস্পতিবার পেশকৃত তদন্ত প্রতিবেদনের সুপারিশ বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে কোন সুদুত্তর না পাওয়ায় শুক্রবার বিকালে তারা এ অবরোধ কর্মসূচি ঘোষণা করে। এর আগেও ২ দফায় ৩ দিনের অবরোধ পালন করেছিল তারা।

তদেকমারা কিজিঙে ভাবনা কুটির নির্মাণে প্রশাসন ইতিবাচক কোন সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি চলবে বলে অবরোধ ঘোষণাকারীরা জানিয়েছেন। তারা অবরোধ কর্মসূচি সফল করতে এলাকার সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করেছেন।

উল্লেখ, তদেকমারা কিজিঙের যৌথ মালিকানাধীন জায়গায় এলাকাবাসী একটি বৌদ্ধ ভাবনা কুটির নির্মাণ করতে গেলে সেনাবাহিনী ও প্রশাসন বাধা দিচ্ছে এবং উক্ত এলাকায় অনির্দিষ্টকালের ১৪৪ ধারা জারি রেখেছে এবং অজ্ঞাত চার শ’ জন এলাকাবাসীর বিরুদ্ধে বনবিভাগকে দিয়ে বাঘাইছড়ি থানায় মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে সর্বশেষ গত ২৭ মে বাঘাইছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে এক আইন শৃঙ্খলা মিটিঙ অনুষ্ঠিত হয়। মিটিঙে বিষয়টি তদন্তের জন্য উপজেলা ভাইস চেয়ারম্যান দীপ্তিমান চাকমাকে আহ্বায়ক করে ১৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি উক্ত জায়গাটি সরেজমিন তদন্ত ও স্থানীয় লোকজনের সাথে আলাপ করে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে কুটির নির্মাণ করার সুপারিশসহ ৪ দফা সুপারিশ পেশ করে।
———————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

* বাঘাইছড়ির তদেকমারা কিজিঙে ভাবনা কুটির নির্মাণের সুপারিশ করেছে তদন্ত কমিটি

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More