বান্দরবান সদর ইউনিয়নে বিজিবি কর্তৃক পাহাড়িদের জায়গা জবরদখল

0

সিএইচটিনিউজ.কম
Bandarbanবান্দরবান: বিজিবি হেড কোয়ার্টার স্থাপনের নামে ভুয়া কাগজ দেখিয়ে বান্দরবান সদর ইউনিয়নে ৩৪৮নং হ্লাপাইক্ষ্যঙ মৌজার পুরাতন ক্রাইক্ষ্যং পাড়া ও তার আশেপাশের পাহাড়ি গ্রামবাসীদের ৫০ একরের অধিক পরিমাণ জায়গা জবরদখল করা হয়েছে। গত ১০ সেপ্টেম্বর ২০১৪ হতে অস্থায়ী কিছু টাবু খাঁটিয়ে বিজিবি সদস্যরা সেখানে অবস্থান করছে।

এদিকে, উক্ত পুরাতন ক্রাইক্ষ্যং পাড়া জায়গাটি নিজের ব্যক্তিগত জায়গা হিসেবে দাবি করেছে উকাইসিং মারমা ওরফে মেজর ওয়াংথিং(বর্তমানে ময়মনসিংহ জেলায় কর্মরত সেনা অফিসার)। মেজর ওয়াংথং এর কাছ থেকে ক্রয় দেখিয়ে বিজিবি উক্ত জায়গাটি জবরদখল করেছে।  কিন্তু এলাকাবাসীর কাছ থেকে খোঁজ নিয়ে জানা গেছে জায়গাটি প্রকৃত পক্ষে মেজর ওয়াংথিং-এর নয় এবং সেখানে তার নামে কোন জায়গা নেই।

হ্লাপাইক্ষ্যং মৌজার হেডম্যান নুমংপ্রু চৌধুরী বলেন, পুরাতন ক্রাইক্ষ্যং পাড়া জায়গাটি মেজর ওয়াংথিং এর নয়। এই জায়গার প্রকৃত মালিক হচ্ছে গ্রামবাসী ও এলাকার জনগণ।  তিনি বলেন, এলাকার জনগণ ও মৌজার প্রধান এর মতামতকে উপেক্ষা করে বিজিবি হেড কোয়ার্টার স্থাপন কখনো গ্রহনযোগ্য হতে পারেনা।
————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More