ভূমি বেদখলের প্রতিবাদে রবিবার মানিকছড়ি উপজেলায় আধাবেলা সড়ক অবরোধের ডাক

0

সিএইচটিনিউজ.কম
Sorok aborodমানিকছড়ি : খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার বক্রি পাড়া ও মনাদং পাড়ায় সেটলার বাঙালি কর্তৃক ভূমি বেদখলের প্রতিবাদে আগামীকাল রবিবার (৫ জুলাই) মানিকছড়ি উপজেলায় আধাবেলা (সকাল ৬টা – দুপুর ১২টা) সড়ক অবরোধের ডাক দিয়েছে মানিকছড়ি ভূমি রক্ষা কমিটি।

ভূমি রক্ষা কমিটির সদস্য সচিব রুইসিং প্রু মারমা রানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ অবরোধ কর্মসূচি ঘোষণা দেওয়া হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে অভিযোগ করে বলা হয়েছে, বক্রি পাড়া ও মনাদং পাড়ায় পাহাড়িদের ভোগ দখলীয় ও বৌদ্ধ মন্দিরের জায়গা সেটলার বাঙালি কর্তৃক জোরপূর্বক বেদখলের প্রতিবাদে আজ ৪ জুলাই শনিবার সকাল সাড়ে ১০টার সময় মানিকছড়ির ধর্মঘর এলাকায় বক্রিপাড়া-মনাদং পাড়া ভূমি রক্ষা কমিটি ও ভিক্ষু সংঘের ব্যানারে আয়োজিত শান্তিপুর্ণ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচিতে সেনাবাহিনী ও পুলিশ বাধা প্রদান করেছে এবং কর্মসূচিতে অংশগ্রহণকারী জনসাধারণকে তাড়িয়ে দিয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে অবিলম্বে বক্রিপাড়া ও মনাদং পাড়া এলাকায় ভূমি বেদখল বন্ধ করার দাবি জানিয়ে বলা হয়, সেটলার বাঙালিদের দিয়ে দীর্ঘ যুগযুগ ধরে বসবাস করে আসা পাহাড়িদের জায়গা-জমি জোরপূর্বক বেদখল করা হচ্ছে। সেনাবাহিনী পাহারা দিয়ে সেটলারদের লেলিয়ে দিয়ে এ বেদখল কার্যক্রম চালাচ্ছে। এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান ও প্রশাসনের সহযোগিতা চাওয়া হলেও তারা কোন সহযোগিতা প্রদান করেনি। কাজেই, এর বিরুদ্ধে এলাকাবাসীর কঠোর কর্মসূচি ঘোষণা ছাড়া আর কোন উপায় নেই।

প্রেস বিজ্ঞপ্তিতে আগামীকাল ৫ জুলাই ২০১৫ রবিবার মানিকছড়ি উপজেলায় আধাবেলা শান্তিপূর্ণ সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা দেওয়া হয়।

উক্ত সড়ক অবরোধ কর্মসূচি সফল করতে উপজেলার সকল যানবাহন মালিক ও শ্রমিক সংগঠন এবং সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানানো হয়েছে।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More