মাটিরাঙ্গা ও গুইমারায় পিসিপি’র ডাকা রবিবারের আধাবেলা সড়ক অবরোধ প্রত্যাহার

0

সিএইচটিনিউজ.কম
Khagrachari districtsখাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলার গুইমারায় গতকাল শুক্রবার শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালিয়ে সেনাবাহিনী কর্তৃক আটক পিসিপি খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার দপ্তর সম্পাদক রিয়েল ত্রিপুরাকে মুক্তি দেয়ায় আগামীকাল ১০ আগস্ট ২০১৪, রবিবার মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলায় ডাকা আধাবেলা সড়ক অবরোধ প্রত্যাহার করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)।

সংগঠনটির খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি বিপুল চাকমা আজ ৯ আগস্ট ২০১৪ শনিবার সন্ধ্যায় সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে অবরোধ প্রত্যাহারের বিষয়টি জানিয়েছেন।

বিবৃতিতে তিনি জানান, গতকাল শুক্রবার গুইমারায় শান্তিপুর্ণ সমাবেশে সেনাবাহিনী অতর্কিত হামলা চালিয়ে খাগড়াছড়ি কলেজ শাখার দপ্তর সম্পাদক রিয়েল ত্রিপুরাকে আটক করে নিয়ে যায়। সেনাবাহিনীর এ হামলায় কমপক্ষে ১৪ জন নেতা-কর্মী ও সমর্থক আহত হয়েছেন। এ ঘটনার প্রতিবাদে ও রিয়েল ত্রিপুরাকে নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়িতে তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশ থেকে মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলায় রবিবার আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা হয়। এছাড়া রিয়েল ত্রিপুরাকে মুক্তির দাবিতে আজ শনিবারও বিভিন্ন উপজেলায় বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। এসব কর্মসূচির কারণে আজ ৯ আগস্ট শনিবার বিকালে রিয়েল ত্রিপুরাকে মুক্তি দিতে বাধ্য হয় সেনাবাহিনী। রিয়েল ত্রিপুরা মুক্তি পাওয়ায় আগামীকালের আধাবেলা সড়ক অবরোধ প্রত্যাহার করা হয়েছে।

বিবৃতিতে তিনি মিছিল-মিটিং ও সভা সমাবেশের মতো গণতান্ত্রিক অধিকারের উপর নগ্ন হস্তক্ষেপ বন্ধ করার জন্য সেনাবাহিনী সহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন।
———–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More