মানিকছড়িতে সেটলারদের হামলার শিকার হওয়া দুই পাহাড়িকে আটক করেছে পুলিশ

0

সিএইচটি নিউজ ডটকম
Manikchariমানিকছড়ি: খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার লাফাইডং পাড়ায় আব্দুল মতিন হত্যার ঘটনায় মিথ্যাভাবে জড়িত করে সেটলারদের হামলার শিকার হওয়া দুই পাহাড়িকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন- লাফাইডং পাড়ার বাসিন্দা রুইপ্রুচাই মারমা (৫০), পিতা- মমংশে মারমা ও ঊষামং মারমা (৩২), পিতা- চুড়াঅং মারমা।

জানা যায়, গতকাল বুধবার রাতের কোন এ সময় লাফাইডং পাড়ায় আবদুল মতিন (৬০) নামে এক বাঙালিকে নিজ বসতবাড়িতে কে বা কারা হত্যা করে। বৃহস্পতিবার সকালে এ খবর জানাজানি হলে মানিকছড়ি সদর এলাকার গুচ্ছগ্রাম থেকে সেটলাররা ঘটনাস্থলে জড়ো হয়। পরে মানিকছড়ি সদর ইউপি চেয়ারম্যান আবুল কালাম লাফাইডং পাড়ার কার্বারী অংগ্য মারমাকে ঘটনাস্থলে যাওয়ার জন্য খবর পাঠান। অংগ্য মারমা প্রথমে যেতে না চাইলেও চেয়ারম্যানের নিরাপত্তার আশ্বাস পেয়ে পাড়ার বাসিন্দা রুইপ্রুচাই মারমা ও ঊষামং মারমাকে সাথে নিয়ে কালাম চেয়ারম্যানের সাথে ঘটনাস্থলে যান। তারা পৌঁছামাত্রই সেখানে জড়ো হওয়া সেটলার বাঙালিরা তাদের ওপর চড়াও হয়। সেটলাররা সেনা-পুলিশের উপস্থিতিতে রুইপ্রু চাই মারমা ও ঊষামং মারমার উপর হামলা চালায় ও বেদম মারধর করে। পরে তাদের দু’জনকে পুলিশের হাতে তুলে দেয়।

এরপর পুলিশ তাদেরকে মানিকছড়ি থানায় নিয়ে এসে তাদের বিরুদ্ধে মিথ্যা হত্যা মামলা রুজু করে। আবুদল মতিন হত্যার ঘটনায় তাদের আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

খবরটির ইংরেজী [English] ভার্সন পড়ুন এখানে

——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More