রাঙামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার, ৩ সদস্যের তদন্ত কমিটি

0

সিএইচটিনিউজ.কম
রাঙামাটি: রাঙামাটি শহরে জারি করা ১৪৪ ধারা বুধবার (১৪ জানুয়ারি) প্রত্যাহার করা হয়েছে। এ বিষয়ে জেলা প্রশাসন থেকে মাইকিং করা হয়েছে।

রাঙামাটি জেলা প্রশাসক শামসুল আরেফিন ১৪৪ ধারা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ১০ জানুয়ারি শনিবার রাঙামাটি মেডিকেল কলেজ উদ্বোধনকে কেন্দ্র করে সৃষ্ট সংঘর্ষের কারণে সাম্প্রদায়িক দাঙ্গার পরিস্থিতি দেখা দিলে ১৪৪ ধারা জারি করে প্রশাসন। তারপরও পরদিন বনরূপা, ভেদভেদী সহ বিভিন্ন স্থানে বিচ্ছিন্নভাবে সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ও অগ্নিসংযোগের ঘটনা ঘটলে সেদিন সন্ধ্যা ৭টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত রাঙামাটি শহরে সান্ধ্য আইন (কারফিউ) জারি করা হয়। সোমবার বিকেল ৫টা পর্যন্ত শিথিলের পর আবারো মঙ্গলবার সকাল ৭টা পর্যন্ত সান্ধ্য আইন বলবৎ করা হয়। পরে পরিস্থিতির উন্নতি হওয়ায় সান্ধ্য আইন প্রত্যাহার করা হলেও মঙ্গলবার বিকেল থেকে অনির্দিষ্টকালের জন্য আবারো ১৪৪ ধারা বলবৎ করা হয়।

এদিকে ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তানভীর আজম ছিদ্দিকীর নেতৃত্বে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর দুই সদস্য হচ্ছেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) চিত্ত রঞ্জন পাল ও জেলা সমবায় কর্মকর্তা মঙ্গল কুমার চাকমা।

—————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More