রাঙামাটির সুবলঙে ইউপিডিএফ-এর ৪ নেতা-কর্মীকে হত্যার প্রতিবাদে বিভিন্ন জায়গায় বিক্ষোভ

0

নিজস্ব প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম

রাঙামাটির বরকল উপজেলার সুবলঙ ইউনিয়নের মিদিঙাছড়ি গ্রামে জেএসএস সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক কেন্দ্রীয় নেতা অনিমেষ চাকমা সহ ৪ ইউপিডিএফ সদস্যকে হত্যার প্রতিবাদে আজ ২১ মে শনিবার বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:

খাগড়াছড়ি : ঘটনার প্রতিবাদে বিকাল ২:৩০টার খাগড়াছড়ি জেলা সদরের মধুপুর বাজার থেকে এক বিক্ষোভ মিছিল বের করাহয়। মিছিলটি পানখাইয়া পাড়ার বটতলায় এসে এক সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন ইউপিডিএফ-এর খাগড়াছড়ি উপজেলা ইউনিটের প্রতিনিধি চরণসিং তঞ্চঙ্গ্যা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সুবীর চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রীনা দেওয়ান ও পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি আপ্রুসি মারমা।

পানছড়ি : বিকাল ৩টার সময় পানছড়ি কলেজ গেট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে পানছড়ি বাজার ঘুরে আবার কলেজ গেটে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সহ সাধারণ সম্পাদক সমীরণ চাকমা, পানছড়ি থানা শাখার সাংগঠনিক সম্পাদক বিবর্তন চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি থানা শাখার আহ্বায়ক নিকোলাস চাকমা।

দিঘীনালা : বিকাল সাড়ে ৪টায় দিঘীনালা উপজেলা সদরের মাষ্টার পাড়া থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক ও বাসস্টেশন ঘুরে লারমা স্কোয়ারে গিয়ে এক সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অর্পন চাকমা, দিঘীনালা থানা শাখার সাধারণ সম্পাদক কিশোর চাকমা। বিকাল সোয়া ৫টায় সমাবেশ শেষ করা হয়।

নান্যাচর : বেলা ২টায় নান্যাচর উপজেলা সদরের রেস্ট হাউজের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নান্যাচর বাজার ও উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার রেস্ট হাউজ সামনে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের নান্যাচর থানা শাখার সাধারণ সম্পাদক রিপন চাকমা, কলেজ শাখার সাধারণ সম্পাদক অনিল চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের নান্যাচর থানা শাখার সভাপতি প্রিয় চাকমা।

কুদুকছড়ি : বিকাল ৩টার সময় কুদুকছড়িতে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এত বক্তব্য রাখেন ইউপিডিএফ-এর কুদুকছড়ি ইউনিটের অন্যতম সংগঠক অলকেশ চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সভাপতি বিলাস চাকমা ও সাংগঠনিক সম্পাদক বাবলু চাকমা। সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কুদুকছড়ি বাজার প্রদণি করে শেষ হয়।

কাউখালী : কাউখালী উপজেলা সদরের কচুখালী থেকে বিকাল ৩টায় এক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কাউখালী বাজারসহ উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদণি করে আবার কচুখালীতে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের কাউখালী থানা শাখার আহ্বায়ক সুমেন চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের কাউখালী থানার প্রতিনিধি রূপন চাকমা।

ঢাকা : সুবলঙে ইউপিডিএফ-এর ৪ নেতা কর্মীকে হত্যার প্রতিবাদে বিকাল সাড়ে ৩টায় ঢাকার জাতীয় প্রেস কাবের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর কেন্দ্রীয় সদস্য উজ্জ্বল স্মৃতি চাকমা। এতে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সহ সভাপতি শান্তিদেব চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সহ সভাপতি নিরূপা চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি অংগ্য মারমা ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় আহ্বায়ক সামিউল আলম রিচি৷ সমাবেশ পরিচালনা করেন পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুমেন চাকমা।

সমাবেশ শেষে প্রেস কাব থেকে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পল্টন সহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাষ্কর্যের সমানে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়। এতে জাতীয় মুক্তি কাউন্সিলের সাধারণ সম্পাদক ফয়জুল হাকিম, বিপ্লবী ছাত্র সংঘের নেতা আশীষ শর্মা, ল্যাম্পপোষ্টের সংগঠক লিসা ও পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি অংগ্য মারমা বক্তব্য রাখেন।

এই সব বিক্ষোভ মিছিল ও সমাবশে থেকে অবিলম্বে খুনীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান ও সন্তু লারমাকে আঞ্চলিক পরিষদ থেকে অপসারণ করে খুনের দায়ে বিচারের কাঠ গড়ায় দাঁড় করানোর দাবি জানানো হয়।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More