মাটিরাঙ্গায় ইউপিডিএফ সদস্য ও পানছড়িতে গুলি করে যুব ফোরাম নেতাকে আটকের প্রতিবাদে

সাজেকে গণতান্ত্রিক যুব ফোরামসহ তিন সংগঠনের বিক্ষোভ সমাবেশ

0

সাজেক প্রতিনিধি ।। খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ইউপিডিএফ সদস্য লাল চাকমাকে অন্যায়ভাবে আটক ও পানছড়িতে গণতান্ত্রিক যুব ফোরামের নেতাদের উপর রাষ্ট্রীয় বাহিনীর গুলিবর্ষণ ও আহত অবস্থায় কল্যাণ জ্যোতি চাকমাকে আটকের প্রতিবাদে রাঙামাটির সাজেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (৮ আগস্ট ২০২১) গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের উদ্যোগে এই বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।

গণতান্ত্রিক যুব ফোরামের সাজেক থানা শাখার সভাপতি কালো বরন চাকমার সভাপতিত্বে ও ইংগেছ চাকমার সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশেত বক্তব্য রাখেন ইউপিডিএফ সংগঠক আর্জেন্ট চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের সাজেক থানা শাখার সাধারণ সম্পাদক রিপন চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের সাজেক থানা শাখার আহ্বায়ক রিনা চাকমা।

বক্তারা বলেন, সরকার জুম্মদের ধ্বংস করতে নিষ্ঠুর দমন-পীড়ন জারি রেখেছে। একের পর এক গণতান্ত্রিক আন্দোলনে যুক্ত নেতা-কর্মীদের গ্রেফতার, কথিত বন্দুকযুদ্ধের নামে বিচার বহির্ভূতভাবে গুলি করে হত্যা কিংবা হত্যার চেষ্টা, অস্ত্র উদ্ধার নাটক সাজিয়ে মিথ্যা মামলায় ফাঁসানো যেন নিত্য নৈমিক্তিক ঘটনায় পরিণত হয়েছে।

তারা অভিযোগ করে বলেন, গত ৫ আগস্ট পানছড়িতে রাষ্ট্রীয় বাহিনী কর্তৃক যুব ফোরাম নেতাদেরকে ব্রাশফায়ার করে হত্যার চেষ্টা ও গুলিবিদ্ধ অবস্থায় এক যুব নেতাকে আটক এবং পরদিন ৬ আগস্ট মাটিরাঙ্গায় ইউপিডিএফ সদস্য লালন চাকমাকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। এছাড়া প্রতিনিয়ত কোথাও না কোথাও এমন ঘটনা ঘটেই চলেছে।

বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে জুম্ম জনগণের অস্তিত্ব, ভূমি ও মা-বোনের সম্ভ্রম রক্ষার্থে আন্দোলনের কোন বিকল্প নেই। শাসকগোষ্ঠীর সকল রক্তচক্ষুকে উপেক্ষা করে পার্বত্য চট্টগ্রামের ছাত্র-যুব-নারী সমাজকে আন্দোলন চালিয়ে যেতে হবে।

সমাবেশ থেকে বক্তারা আটককৃতদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা তুলে নিয়ে অবিলম্বে কল্যাণ জ্যোতি চাকমা, লালন চাকমাসহ এ যাবত মিথ্যা মামলায় আটক সকল নেতা-কর্মীকে মুক্তি দেয়ার দাবি জানান। একই সাথে বক্তারা পাহাড় থেকে সেনাশাসন তুলে নেয়া ও রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধের জোর দাবি জানিয়েছেন।

সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More