শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭
সংবাদ শিরোনাম

শিক্ষা মন্ত্রণালয়ের সার্কুলার বাতিলের দাবিতে বাঘাইছড়িতে পিসিপি’র বিক্ষোভ সমাবেশ

বাঘাইছড়ি প্রতিনিধি :  শিক্ষা মন্ত্রণালয়ের বিতর্কিত সার্কুলার বাতিলের দাবিতে বাঘাইছড়িতে বিক্ষোভ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) বাঘাইছড়ি থানা শাখা। সমাবেশ থেকে সেনা সৃষ্ট নব্য মুখোশ বাহিনী কর্তৃক নান্যাচরের দজরপাড়ায় সাবেক ইউপি মেম্বার অনাদি রঞ্জন চাকমাকে গুলি করে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

আজ বুধবার (৬ ডিসেম্বর ২০১৭) পিসিপি বাঘাইছড়ি থানা শাখার সহ-সভাপতি বিশ্বজিত চাকমার সঞ্চালনায় ও সভাপতি রিপন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে  বক্তব্য রাখেন পিসিপি সাজেক শাখার সভাপতি রুপায়ন চাকমা,গণতান্ত্রিক যুব ফোরাম বাঘাইছড়ি থানা শাখার সাংগঠনিক সম্পাদক জীবন চাকমা,পিসিপি রাংগামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক আসেন্টু চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরাম সাজেক শাখার সভাপতি সুমন চাকমা প্রমুখ।

বক্তারা  পার্বত্য চট্টগ্রামের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সরকার নিয়ন্ত্রণ করার জন্য নানাভাবে ষড়যন্ত্র করছে উল্লেখ করে বলেন, গত ১৭আগস্ট নান্যাচর কলেজে পিসিপি কলেজ শাখার উদ্যোগে আয়োজিত নবীনবরণ  ও কলেজ শাখার কাউন্সিল অনুষ্ঠানকে কেন্দ্র করে শিক্ষা মন্ত্রণালয় গত ১৯ নভেম্বর এক বিতর্কিত ও অগণতান্ত্রিক সার্কুলার জারি করেছে। এর মাধ্যমেই সরকার পার্বত্য চট্টগ্রামে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্র-ছাত্রীদের মুক্ত চিন্তা চর্চায় বাধা দানের পাঁয়তারা করছে।

বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, নব্য মুখোশ বাহিনী সৃষ্টি করে পার্বত্য চট্টগ্রামে অরাজক পরিস্থিতি সৃষ্টি ও ইউপিডিএফ’র ন্যায়সঙ্গত আন্দোলন বাধা সৃষ্টির পরিণতি ভালো হবে না। অবিলম্বে নব্য মুখোশ বাহিনীর কার্যক্রম বন্ধ করে দিয়ে অনাদি রঞ্জন চাকমার খুনি সন্ত্রাসীদের আইনের আওতায় আনতে হবে।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে শিক্ষা মন্ত্রণালয়ের জারিকৃত অগণতান্ত্রিক সার্কুলার বাতিল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অগণতান্ত্রিক ১১দফা নির্দেশনা প্রত্যাহার, পিসিপির ঘোষিত ৮দফা দাবি দ্রুত বাস্তবায়ন, পার্বত্য চট্টগ্রামে অন্যায় দমন-পীড়ন বন্ধ করার জোর দাবি জানান।
——————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *