উখিয়ায় পাহাড়ি কিশোরীকে ধর্ষণ প্রচেষ্টার প্রতিবাদে কক্সবাজারে বিক্ষোভ মিছিল

0

Coxsbazar protest,15.02.17কক্সবাজার: কক্সবাজার জেলার উখিয়ার তেলখোলা এলাকায় দশম শ্রেণীতে পড়ুয়া ছাত্রী পাহাড়ি(চাকমা) কিশোরীকে ধর্ষণের প্রচেষ্টা ও তার বড় বোনকে হামলার প্রতিবাদে এবং ধর্ষণ প্রচেষ্টাকারী ইব্রাহিম, আব্দুর রহমান, রফিক গংদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে কক্সবাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (১৫ ফেব্রুয়ারি ) সকাল ১০টায় জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদ উখিয়া টেকনাফ শাখার উদ্যোগে কক্সবাজার জেলা সদরে এক প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল কর্মসুচি আয়োজন করে। বিক্ষোভ মিছিলটি কোর্ট বিল্ডিং থেকে শুরু করে গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাব প্রাঙ্গণে সামনে এসে এক প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের উখিয়া-টেকনাফ শাখার আহবায়ক মণি স্বপন চাকমার সভাপত্বিতে পিসিপির চট্টগ্রাম মহানগর শাখার দপ্তর সম্পাদক থোয়াই চিং মং চাক( ক্লিন্টন ) এর সঞ্চালনায় মিছিল পরর্বতী অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের সদস্য সচিব সুজিত চাকমা (মাঝি), সংহতি জানিয়ে বক্তব্য রাখেন পিসিপির চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক জিকো চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের চট্টগ্রাম মহানগর শাখার সহ-সভাপতি উচিং শৈ চাক ( শুভ )।Coxsbazar protest2,15.02.17

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন গত সোমবার ( ১৩ ফেব্রুয়ারি ) জঙ্গলাকীর্ণ এলাকায় ওৎ পেতে থাকা ইব্রাহিম, আব্দুর রহমান সহ ৪/৫ জন দুর্বৃত্তরা থাইংখালী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীতে পড়ুয়া ওই কিশোরীকে স্কুল থেকে বাড়ি ফেরার সময় ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় আর্তচিৎকারের শব্দ শুনে বড় বোন এগিয়ে এলে দুর্বৃত্তরা এলোপাথাড়ি মারধর করে রক্তাক্ত জখম করে চলে যায়।

দেশের নারীরা কোথাও নিরাপদ নয় উল্লেখ করে বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের প্রতিবাদী নারী নেত্রী কল্পনা চাকমা অপহরণ এবং কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের মেধাবী শিক্ষার্থী সোহাগী জাহান তনুকে ধর্ষণের পর হত্যার মতো আলোচিত ঘটনায়ও যথাযথ বিচারের জন্য সরকার আন্তরিক না থাকায় পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে নারী নির্যাতন, ধর্ষণ ও খুনের ঘটনা বার বার ঘটেই চলেছে ।

সমাবেশ থেকে জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের আহবায়ক মণি স্বপন চাকমা ধর্ষণ প্রচেষ্টাকারীদের আটক করে দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
—————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More