চট্টগ্রামে হিল উইমেন্স ফেডারেশনের শান্তিপূর্ণ মিছিলে পুলিশের বাধা

0

চট্টগ্রাম : রাঙামাটির কুদুকছড়িতে সেনাসৃষ্ট নব্যমুখোশ বাহিনীর সন্ত্রাসী কর্তৃক অপহৃত হিল উইমেন্স ফেডারেশন(এইচডব্লিউএফ)-এর নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে দ্রুত উদ্ধার এবং অপহরণকারী চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি ও তাদের সন্ত্রাসী কার্যকলাপ বন্ধের দাবিতে চট্টগ্রামে হিল উইমেন্স ফেডারেশনের শান্তিপূর্ণ মিছিলে পুলিশ বাধা দিয়েছে। অপহরণের পর ৬ দিন অতিবাহিত হওয়ার পরও দুই নেত্রীকে প্রশাসন উদ্ধারে ব্যর্থ হওয়ায় সংগঠনটির নগর কমিটি এই কর্মসূচির আয়োজন করে।

আজ শুক্রবার (২৩ মার্চ ২০১৮) বিকাল সাড়ে ৩টায় মিছিলটি নগরীর শহীদ মিনার প্রাঙ্গন হতে শুরু হয়ে কিছু দূর যেতে না যেতেই পুলিশ আটকিয়ে দেয়। বাধা দেওয়ার কারণ সম্পর্কে জানতে চাইলে কোতোয়ালী থানার এস আই মনির বলেন, “মিছিল-মিটিঙ করতে চাইলে প্রশাসনের অনুমতি নিতে হবে।” এতে উপস্থিত নেতাকর্মীরা গণতান্ত্রিক কর্মসূচিতে কেন অনুমতি নিতে হবে জানতে চাইলে কোন সদুত্তর দিতে না পেরে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলতে বলেন। এসময় সাদা পোশাকে সিটিএসবি (সিটি স্পেশাল ব্রাঞ্চ)-এ অপর এক গোয়েন্দা সদস্য বলেন,” আমি শহীদ মিনার এলাকায় দায়িত্ব প্রাপ্ত মাঠ পর্যায়ের কর্মকর্তা, আপনাদের কর্মসূচিতে আমার কোন আপত্তি নেই, কিন্তু উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত মিছিল-সমাবেশ করতে দিতে পারব না। আপনারা সিটিএসবি অফিসে গিয়ে স্যারের কাছ থেকে অনুমতি নিয়ে আসেন। তারপর আমি সহায়তা করব।”

পরে নেতাকর্মীরা শহীদ মিনারে সমাবেশ করতে চাইলে তাও পুলিশের বাধার মুখে পণ্ড হয়ে যায়।

এদিকে শান্তিপূর্ণ মিছিলে পুলিশী বাধার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হিল উইমেন্স ফেডারেশন। সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির নগর শাখার আহ্বায়ক রিতা চাকমা বলেন, শান্তিপূর্ণ সভা-সমাবেশ সংবিধান স্বীকৃত গণতান্ত্রিক মৌলিক অধিকার হওয়া সত্বেও পুলিশ বাধা দিয়ে মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নিয়েছে। তিনি অপহৃত দুই নারী নেত্রীকে দ্রুত অক্ষত অবস্থায় উদ্ধারসহ নব্য মুখোশবাহিনী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
—————–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More