অপহৃত মন্টি ও দয়াসোনা চাকমাকে উদ্ধারের দাবিতে কাল ঢাকায় ১৬ সংগঠনের মশাল মিছিল

0

সিএইচটি নিউজ ডেস্ক : পাহাড় ও সমতলের সমমনা সংগঠগুলোর সমন্বয়ে (১৬টি সংগঠন) গঠিত “পার্বত্য চট্টগ্রামে নিপীড়ন বিরোধী নারী-ছাত্র-যুব সংগঠনসমূহ”-এর ব্যানারে  অপহৃত এইচডব্লিউএফ-এর সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমাকে উদ্ধারের দাবিতে আগামীকাল ২ এপ্রিল ২০১৮ (সোমবার) ঢাকায় এক মশাল মিছিল অনুষ্ঠিত হবে। মিছিলটি সন্ধ্যা ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে রাজু ভাস্কর্যের পাদদেশে শেষ হবে।

গত ২৮ মার্চ জাতীয় প্রেস ক্লাব, ঢাকায় এক সংবাদ সম্মেলন থেকে এ কর্মসূচী ঘোষণা করে ১৬টি সংগঠন। ঘোষিত মশাল মিছিল কর্মসূচী সফল করতে আজ সন্ধ্যায় ২২/১, তোপখানা রোডস্থ (৪র্থ তলা) জাতীয় মুক্তি কাউন্সিল অফিসে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় স্ব স্ব সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভা থেকে মশাল মিছিল সফল করতে প্রয়োজনীয় সকল প্রস্তুতি গ্রহণ করা হয়।

উল্লেখ্য, গত ১৮ মার্চ রাঙামাটি সদরস্থ কুদুকছড়ির আবাসিক নামক এলাকা থেকে রাষ্ট্রীয় মদদে সেনাসৃষ্ট নব্য মুখোশবাহিনী সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক অপহরণের শিকার হয়। উক্ত ঘটনার প্রতিবাদ জানাতে ও তাদের উদ্ধারের দাবিতে পাহাড় ও সমতলের সমমনা নারী-ছাত্র-যুব সংগঠসমূহ গত ২৫ মার্চ জাতীয় মুক্তি কাউন্সিল কার্যালয়ে এক গুরুত্বপূর্ণ সভায় মিলিত হয়। উক্ত সভা থেকে পার্বত্য চট্টগ্রামে নিপীড়নের বিরুদ্ধে সকল সংগঠনসমূহ ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ জানানোর সিদ্ধান্ত গৃহীত হয়। এরপর থেকে প্রায় ডজনের অধিক সংগঠন সম্মিলভাবে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে।
_________
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More