মুক্তিযোদ্ধা ও সাংবাদিক রইসুল হক বাহার’র প্রতি ইউপিডিএফ ও তিন সংগঠনের শ্রদ্ধা নিবেদন

0

চট্টগ্রাম: বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সাংবাদিক রইসুল হক বাহার-এর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে পার্বত্য চট্টগ্রামের পূর্ণস্বায়ত্তশাসনের দাবিতে আন্দোলনরত দল ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) ও এর তিন সহযোগী সংগঠন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম(ডিওয়াইএফ) ও হিীল উইমেন্স ফেডারেশন(এইচডব্লিউএফ)।

গতকাল মঙ্গলবার রাত ১১টার সময় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আজ বুধবার (১৯ সেপ্টেম্বর ২০১৮) সকাল ১১ টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে ইউপিডিএফ, ডিওয়াইএফ, পিসিপি ও এইচডব্লিউএফ-এর নেতৃবৃন্দ রইসুল হক বাহার’র প্রতি পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপস্থিত ছিলেন ইউপিডিএফ সংগঠক জিকো মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের নেতা থুইক্যচিং মারমা ও উশৈচিং চাক, হিল উইমেন্স ফেডারেশনের  রিতা চাকমা ও জুলেখা চাকমা এবং পাহাড়ি ছাত্র পরিষদের  ত্রিরত্ন চাকমা ও মিটন চাকমা প্রমুখ।

রইসুল হক বাহার ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি কয়েকটি দৈনিক পত্রিকার সাথে যুক্ত ছিলেন। তিনি পার্বত্য চট্টগ্রামের জনগণের অধিকার প্রতিষ্ঠার ন্যায়সঙ্গত আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেছিলেন।
——————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More