অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে নান্যাচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা নিহত

0
3

নান্যাচর : অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে নান্যাচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেএসএস সংস্কারবাদী গ্রুপের কেন্দ্রীয় নেতা শক্তিমান চাকমা নিহত হয়েছেন।

জানা যায়, আজ বৃহস্পতিবার (৩ মে ২০১৮) সকাল ১১টার দিকে নান্যাচর উপজেলা সদরের সরকারি বাসভবন থেকে মোটর সাইকেলযোগে তার কার্যালয়ে যাওয়ার পথে কার্যালয়ের প্রধান ফটকের সামনে তাকে গুলি করা হয়। এরপর তাকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় তার সাথে মোটর সাইকেলে থাকা রুপম চাকমা নামে অপর এক সংস্কারবাদী নেতাও আহত হয়েছেন।

# নিহত শক্তিমান চাকমা

এলাকাবাসীবাসীর ভাষ্য মতে, সাম্প্রতিককালে সংঘটিত নানা ঘটনার পরিপ্রেক্ষিতে শক্তিমান চাকমা জেএসএস সংস্কারবাদী গ্রুপ ত্যাগ করে সরকারি দল আওয়ামী লীগে রাজনীতিতে যোগ দিতে চেয়েছিলেন। এ জন্য তিনি সরকারের উর্ধ্বতন নেতৃত্বের সাথেও যোগাযোগ করে যোগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তারই জের ধরে এই হত্যার ঘটনা ঘটতে পারে তারা ধারণা করছেন।

# আহত রুপম চাকমা

এলাকার কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে অভিযোগ করে সিএইচটি নিউজ ডটকমকে জানায়. সেনাবাহিনী যখন তাদের সৃষ্ট নব্য মুখোশবাহিনীর সর্দার তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাকে দলবলসহ নান্যাচরে নিয়ে আসে তখন শক্তিমান তাদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে এলাকায় খুন-অপহরণসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ডে সহযোগিতা করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেন। এ জন্য মানুষের মধ্যে চরম অসন্তোষ ছিল। তবে সম্প্রতি কিছু কিছু কর্মকাণ্ড নিয়ে মুখোশবাহিনী ও একটি বিশেষ সংস্থার লোকজেনর সাথে শক্তিমানের মতবিরোধের ঘটনাও তারা জানতে পেরেছেন। এ কারণেও এ হত্যার ঘটনাটি ঘটে থাকতে পারে বলে তারা সন্দেহ করছেন।

উল্লেখ্য, শক্তিমান চাকমা একসময় ছাত্রলীগের রাজনীতি করলেও পরে জেএসএস-এর সাথে যোগ দেন। বিগত জরুরী অবস্থার সময় সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস-এর মধ্যে বিভক্তি দেখা দিলে তিনি সুধাসিন্ধু খীসার নেতৃত্বাধীন জেএসএস-এমএন লারমা নামধারী সংস্কারবাদী গ্রুপে যোগ দেন। এ দলটির তিনি কেন্দ্রীয় সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
_____
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.