অনিমেষ চাকমা সহ ইউপিডিএফ-এর ৪ নেতা-কর্মীকে হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবি

0
1

নিজস্ব প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম

ঢাকা: ইউপিডিএফ নেতা অনিমেষ চাকমা সহ ৪ জনকে হত্যার প্রতিবাদে আজ ২৩ মে, সোমবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচীর অংশ হিসেবে জাতীয় মুক্তি কাউন্সিলের উদ্যোগে বিকেল ৫টায় ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, জাতীয় মুক্তি কাউন্সিলের সম্পাদক ফয়জুল হাকিম। বক্তব্য রাখেন ইউপিডিএফ কেন্দ্রীয় নেতা উজ্জ্বল স্মৃতি চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি অংগ্য মার্মাসভা পরিচালনা করেন পাহাড়ি ছাত্র পরিষদের ঢাকা মহানগর শাখার সম্পাদক থুইক্যসিং মারমা

ফয়জুল হাকিম বলেন, কমরেড অনিমেষ চাকমা সহ ৪জন কমরেডের হত্যাকারীরা জেএসএস-এর সন্ত্রাসী বলে পুলিশ কর্মকর্তা বলার পরও এই খুনিদের গ্রেফতার না করার মূল কারণ হচ্ছে এর পেছনে সরকারের হাত রয়েছে। তিনি আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম হতে সেনাশাসন প্রত্যাহার করা না হলে সেখানে শান্তি আসবে না।

উজ্জ্বল স্মৃতি চাকমা বলেন, গণতান্ত্রিক সংগঠন ইউপিডিএফ কে ধবংস করার সুগভীর ষড়যন্ত্রের অংশ এই হত্যাকান্ত সংঘটিত করা হয়েছে। তিনি বলেন, গত ২০শে মে বিবিসি তে স্বরাষ্ট্র সচিব বলেন যে, সরকার ইউপিডিএফ কে নিষিদ্ধ ঘোষণা করার কথা ভাবছে এবং ঐ দিনেই সন্তু লারমা রাঙ্গামাটিতে ইউপিডিএফ কে নির্মূল করার কথা বলেছেন। এরপরই গত ২১ মে অনিমেষ চাকমাকে হত্যা করা হয়েছে। স্বরাষ্ট্র সচিবের বক্তব্যের সাথে অনিমেষ চাকমাকে হত্যার ঘটনায় যোগসূত্র রয়েছে বলে তিনি মন্তব্য করেন।

অংগ্য মার্মা বলেন, অবিলম্বে জাতিগত নিপীড়ন বন্ধ করতে হবে তিনি অনিমেষ চাকমা সহ ইউপিডিএফ-এর ৪ নেতা-কর্মীকে হত্যার সাথে জড়িত সন্তু গ্রুপের সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের দাবি জানান।

সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়। মিছিলটি হরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.