অপহৃত কালী শংকর চাকমা ‘আটক’

0
15

চট্টগ্রাম ।। অপহরণের ৩৫ দিন পর গণতান্ত্রিক যুব ফোরাম বন্দর থানা শাখার সাধারণ সম্পাদক কালী শংকর চাকমাকে গতকাল জেএসএস সংস্কারবাদী নেতা শক্তিমান চাকমা হত্যা মামলায় আটক দেখানো হয়েছে।

গত ১৫ নভেম্বর একটি মামলায় চট্টগ্রামে আদালতে হাজিরা দেয়ার পর বন্দরে বাসায় ফেরার পথে তাকে ও একই সংগঠনের ইপিজেড থানা শাখার সভাপতি জুনেল চাকমাকে অপহরণ করা হয়। সেই পর থেকে তারা দুজনে নিখোঁজ ছিলেন।

কালী শংকর চাকমা

তবে কালী শংকর চাকমাকে র‌্যাব ৭ কর্তৃক রাঙামাটি থেকে হাটহাজারী যাওয়ার পথে ইছাপুর নামক স্থান থেকে আটক দেখানো হলেও জুনেল চাকমার ব্যাপারে কিছুই বলা হয়নি।

অপহরণ ও নিখোঁজের পর ১৬ নভেম্বর চট্টগ্রামের কোতোয়ালী থানায় পরিবারের পক্ষ থেকে জিডি করা হয়। কিন্তু পুলিশ তাদের উদ্ধারে কোন তৎপরতা চালায়নি বলে অভিযোগ রয়েছে।

এরপর গত ১৯ ডিসেম্বর চট্টগ্রামের আদালতে একটি অপহরণ মামলা দায়ের করা হলে ২১ ডিসেম্বর র‌্যাব কালী শংকর চাকমাকে ‘আটকের’ খবর দেয়, যা পাহাড় টুয়েন্টিফোর ডটকম সহ বেশ কয়েকটি অনলাইন মিডিয়ায় প্রচারিত হয়েছে।

অপহৃতদের পরিবার ও ডিওয়াইএফের অভিযোগ জেএসএস সংস্কারবাদীরা নিরাপত্তাবাহিনীর সহায়তায় কালী শংকর চাকমা ও জুনেল চাকমাকে অপহরণ করে।

ঘটনার পর জুনেল চাকমার মা সংস্কারবাদী নেতা সুদর্শন চাকমার সাথে যোগাযোগ করলে তিনি প্রকারান্তরে অপহরণের অভিযোগ স্বীকার করে ‘সাতদিন্যা’ দেয়ার বা শ্রাদ্ধানুষ্ঠান আয়োজনের পরামর্শ দেন।

ডিওয়াইএফ নেতা শুভ চাক অবিলম্বে কালী শংকর চাকমাকে মুক্তি, জুনেল চাকমাকে উদ্ধার এবং অপহরণকারীদের বিরুদ্ধে আইনানুগ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।
—————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

 


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.